২১ জুলাই সোহরাওয়ার্দীতে আ.লীগের ‘সর্ববৃহৎ সমাবেশ’

২১ জুলাই ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সর্ববৃহৎ সমাবেশ করবে আওয়ামী লীগ। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আশা করছি ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া গণসংবর্ধনায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আমরা স্মরণকালের সর্ববৃহৎ একটা সমাবেশ প্রদর্শন করতে পারবো।

আর এই সমাবেশ সফল করতে রবিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সদস্যদের সঙ্গে সহযোগী, ভ্রাতৃপ্রতিম, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকার আশপাশের জেলার নেতাদের যৌথসভা হয়। আর এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাদের।

তিনি বলেন, ‘আজকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের বলিষ্ঠ যাত্রা শুরু করেছে বাংলাদেশ। এ শুভযাত্রার তিনি (শেখ হাসিনা) অধিনায়ক, তাঁর নেতৃত্বে বাংলাদেশে আজ এ উন্নয়ন সম্ভব হয়েছে।’‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ আজ মহাকাশে, এটাও আমাদের একটা বড় অর্জন। এর কর্তৃত্ব নিতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে তাঁর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আমরা এ অনুষ্ঠানে আসার জন্য আমন্ত্রণ করব।’

গণসংবর্ধনার সাজসজ্জা ও প্যান্ডেলের জন্য বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম ও নসরুল হামিদ বিপুকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা তাদের কাজ অনেকটাই এগিয়ে নিয়েছেন বলে জানান কাদের।

ওবায়দুল কাদেরর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, রিয়াজুল কবির কাওছার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।