তিন সি‌টির নির্বাচ‌নে বোঝা যাবে কারা জনবিচ্ছিন্ন:কাদের

23

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের ব‌লেছেন, অক্টোবরে নির্বাচন কমিশন তফ‌সিল ঘোষণা করবে। আর এ ঘোষণার পরই বোঝা যা‌বে খা‌লেদা জিয়া ছাড়া বিএনপি নির্বাচ‌নে যা‌বে কি না।

বুধবার (১১ জুলাই) রাজধানীর গুলশা‌নে হোটেল সিক্স সিজ‌নে সিআরই ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আ‌য়োজিত ‘নারী নেতৃ‌ত্বের বিকাশ’ শীর্ষক এক আলোচনা সভা শে‌ষে সাংবা‌দিক‌দের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।

‘নির্বাচন ক‌মিশন স‌চিব আওয়ামী লীগ অফিসে যান’ বিএন‌পির এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের ব‌লেন, ইসি সচিব কখনই আওয়ামী লীগ অফিসে যান‌নি। বিএনপিকে এ অভিযোগের প্রমাণ দি‌তে হ‌বে।

‘আওয়ামী লীগ জন‌বি‌চ্ছিন্ন, অস্ত্রের জোরে ক্ষমতায় আছে’ বিএনপির নেতাদের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ নয় বিএনপিই জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। খুলনা ও গাজীপুর সি‌টি নির্বাচন তা প্রমাণ ক‌রে‌ছে।

‘একদিনের জন্য ক্ষমতা ছেড়ে দিয়ে দেখুন, কী অবস্থা হয় দেশের’- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে কাদের বলেন, আমরা একদিনের জন্য বিএনপির হাতে ক্ষমতা ছেড়ে দিলাম, তাহলে কী হবে বলুন?

বাংলাদেশ রসাতলে যাবে। একদিনেই বাংলাদেশে রক্তের নদী বয়ে যাবে, একদিনেই বাংলাদেশ সন্ত্রাসের লীলাভূমিতে পরিণত যাবে, একদিনেই বাংলাদেশে পুরনো হাওয়া ভবন, পুরনো খাওয়া ভবনে রূপান্তর হবে।

তিনি বলেন, আসন্ন তিন সি‌টির নির্বাচ‌নে আরও বোঝা যাবে কারা জনবিচ্ছিন্ন।