খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারেননি পরিবারের সদস্যরা

কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারেননি তার পরিবারের সদস্যরা। অসুস্থ হওয়ায় তিনি সিঁড়ি দিয়ে নিচে নামতে পারেননি; অন্যদিকে স্বজনরাও খালেদা জিয়ার কক্ষে যাওয়ার অনুমতি পাননি।

খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম শনিবার বিকেলে রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে সাংবাদিকদের এসব কথা জানান।

এর আগে বিকেল ৪টা ২১ মিনিটে কারাগারে প্রবেশ করেন সেলিমা ইসলামসহ পরিবারের পাঁচ সদস্য। এরা হলেন- সেলিমা ইসলামের স্বামী রফিকুল ইসলাম, তারেক রহমানের স্ত্রীর বড় বোন শারমিন জামান খান, খালেদা জিয়ার ভাগ্নে ডা. মামুন ও ভাগ্নি সাফিয়া ইসলাম। বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত তারা কারাগারের ভেতরে অবস্থান করেন।

সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আগে উপরে গিয়ে তার রুমের পাশে করিডোরে দেখা করতাম। কিন্তু আজকে সে অসুস্থ জেনে এসেছি। পারমিশনও আমাদের দিয়েছে। কিন্তু উনি নামতে পারছেন না। আমাদেরও উপরে যেতে দিলো না। তাই আমাদের সাথে সাক্ষাৎ হয় নাই। ওর স্বাস্থ্যের জন্য আমরা উদ্বিগ্ন।’

খালেদা জিয়ার শরীরের অবস্থা সম্পর্কে তিনি আরও বলেন, ‘আজকে সে অসুস্থ ছিল, জ্বর ছিল। গত তিন-চারদিন ধরে তার বেশ জ্বর। এখন বলছে বুকে ব্যথা। সে তো হাঁটতে পারছে না। সে নামবে কী করে? আমাদের উপরে যেতে দিলো না।’এর আগে গত ৩০ জুন পরিবারের পাঁচ সদস্য খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন।