শিক্ষার্থীদের বাঁচাতে যাওয়া সেই ঢাবি শিক্ষক জীবন শঙ্কায়

0
79

কোটা সংস্কার আন্দোলনকারীদের কর্মসূচিতে রোববার অংশ নেয়া শিক্ষার্থীদের বাঁচাতে গিয়ে রোষানলের শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক বিভাগের সহযোগী অধ্যাপক তানজিম উদ্দিন খান।

তাকে বাসা আসার পথে অনুসরণ করা হয়েছে। অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

রোববার দুপুর বারোটার দিকে শহীদ মিনারে ছাত্রলীগের হামলার শিকার হন শিক্ষক ও শিক্ষার্থীরা। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা তার ওপরেও হামলা করে।

দুপুর ৩টার দিকে তানজিম উদ্দিন খান তার ফেসবুক স্টাটাসের মাধ্যমে লিখেন, ‘মনুষ্যত্ব হারিয়ে যাওয়া শিক্ষকেরা প্রশাসনিক নেতৃত্বে আছে বলেই আমরা শিক্ষক-শিক্ষার্থীরা কেউ নিরাপদ নই এই ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

তিনি আরও লিখেছেন, শুধু আমাদের নাজেহাল আর শারীরিক আক্রমণ করেনি, ছাত্রলীগের তিনজন মাস্তান ভয় দেখানোর জন্য আমার বাসা পর্যন্ত মোটরসাইকেলে চেপে আর দুজন পদব্রজে অনুসরণ করতে করতে এসেছে!

বামপন্থী এই শিক্ষক লিখেছেন, ‘মহামান্য প্রক্টর বললেন, আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে যা খুশি তা করতে পারিনা! প্রক্টরিয়াল বডিকে না জানিয়ে কেন শহীদ মিনারে গেলাম?তিনি বা তার পরিবারের কেউ কোনো রকম শারীরিক বা মানসিক আক্রমনের শিকার হলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্তৃপক্ষ পুরোপুরি দায়ী থাকবে বলেও জানান তিনি ‘।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here