আজ পাঁচ দিনের সফরে ভারত যাচ্ছেন এরশাদ

15
হুসেইন মুহাম্মদ এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ভারত সরকারের বিশেষ আমন্ত্রণে পাঁচ দিনের সফরে দিল্লি যাচ্ছেন। আজ রোববার সকালে দিল্লির উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করবেন।

দলের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, সুনীল শুভ রায়, মেজর (অব:) খালেদ আখতার তার সাথে থাকবেন। ২৬ জুলাই তার দেশে ফেরার কথা রয়েছে।

গত মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রীংলা এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে তার সাথে দেখা করেন। এ সময় তিনি ভারত সরকারের পক্ষ থেকে সাবেক রাষ্ট্রপতির হাতে আমন্ত্রণপত্র তুলে দেন।

পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় বলেন, দিল্লি সফরে এরশাদ বিজেপি সরকারের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সাথে দেখা করবেন।

এদিকে ভারত সরকারের বিশেষ আমন্ত্রণে এরশাদের দিল্লি সফর হলেও আসন্ন জাতীয় নির্বাচনের আগে এ সফর নিয়ে রাজনৈতিক অঙ্গনে কৌতূহল সৃষ্টি হয়েছে। রাজনীতিকদের অনেকেই এরশাদের এ সফরকে গুরুত্বের সাথে দেখছেন। তারা মনে করছেন, আসন্ন নির্বাচনে জাতীয় পার্টির প্রতি দিল্লির সমর্থন লাভের আশায় এরশাদের এ সফর অনুষ্ঠিত হচ্ছে।