দিল্লিতে ব্যস্ত এরশাদ, বলছেন কৌশলী হবে জাপা

0
23

ভারত সরকারের আমন্ত্রণে দিল্লি গিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। এরইমধ্যে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বৈঠকও করেছেন তিনি। বৈঠকে তিনি বলেছেন, জাতীয় নির্বাচন নিয়ে জাতীয় পার্টি কৌশলী হবে।

জাতীয় পার্টি সূত্রে এ তথ্য জানা গেছে। গতকাল রোববার (২২ জুলাই) এরশাদের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল ভারত সফরে যায়।

এরশাদের এক সফরসঙ্গী টেলিফোনে সারাবাংলাকে জানান, হুসেইন মুহাম্মদ এরশাদ রোববার (২২ জুলাই) বিকেল ৪টায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের বাসভবনে গিয়ে বৈঠক করেছেন। সেখানে বর্তমান বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন এরশাদ।

ওই সফরসঙ্গী জানান, আগামী নির্বাচনে বিএনপি এবং আওয়ামী লীগের কাছে জাতীয় পার্টি খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে এরশাদ সেখানে বলেছেন, ‘বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করলে জাতীয় পার্টি তার নির্বাচনী কৌশল পরিবর্তন করবে। আর না হয় জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দিয়ে নির্বাচনে জয়ী হওয়ার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করবে।’

বৈঠকে এরশাদ আরও জানান, আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করলে আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারবে না। এমনকি বিএনপিও এককভাবে সংখ্যাগরিষ্ঠ আসনে জিতবে না। জাতীয় পার্টির আসন বাড়বে। এতে সরকার গঠনের সময়ও জাতীয় পার্টি ভূমিকা রাখবে। সেক্ষেত্রে জাতীয় পার্টি কৌশলী হবে।

এরশাদ সংশ্লিষ্ট ওই নেতা জানান, প্রায় ১ ঘণ্টা আলোচনা করেন দুই নেতা। তাদের আলোচনায় আওয়ামী লীগের বর্তমান পরিস্থিতি বিষয়টিও উঠে আসে।

সফররত ওই নেতা জানান, ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সফররত সাবেক রাষ্ট্রপতি পার্টি প্রধান এরশাদের বৈঠক হওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here