মাহমুদুর রহমানের ওপর হামলা একটি বিচ্ছিন্ন ঘটনা: কাদের

18

কুষ্টিয়ায় আদালত চত্বরে ‘দৈনিক আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা একটি বিচ্ছিন্ন ঘটনা বলে মন্তব্য করলেন সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে ‘জ্যাম’ নামের একটি চলচ্চিত্রের মহরত অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কুষ্টিয়ার ঘটনা এক‌টি বিচ্ছিন্ন ঘটনা। এই ধর‌নের ঘটনা মা‌ঝে-মধ্যে ঘ‌টে। তবে ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে, তার জন্য আমরা যেমন সতর্ক থাকব, পুলিশকেও বলব সতর্ক থাকতে। এই ঘটনায় জড়িতদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ভিন্নমত থাকতেই পারে। বিভিন্ন সংবাদপত্র আছে, টেলিভিশনে টক শো আছে- এসব জায়গায় যে যেমন চাইছেন, তেমন বলছেন। এর জন্য কারও ওপর শারীরিকভাবে হামলা করার রাজনীতি আওয়ামী লীগ অতীতে করেনি, আগামীতেও করবে না।

সেতুমন্ত্রী বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্তে এমন ঘটনা ঘটেনি। কুষ্টিয়ার ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন, তাদের খুঁজে বের করার জন্য পুলিশের আইজি’র সঙ্গে কথা বলেছি, প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি।

উল্লেখ্য, গত রোববার মানহানি মামলায় জামিন নিতে গিয়ে কুষ্টিয়া জেলা আদালত প্রাঙ্গণে হামলার শিকার হন মাহমুদুর রহমান।