বিএনপির সঙ্গে কোনও সংলাপের সময় নেই: কাদের

30

নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে কোনও সংলাপের প্রয়োজন নেই, সময়ও নেই। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, কোনো শর্ত মেনে আগামী নির্বাচন হবে না। নির্বাচন নিয়ে কারো সঙ্গে সংলাপের সুযোগ নেই, সংলাপের প্রয়োজনও নেই।

তিনি আরও বলেন, টেলিফোনে যোগাযোগ করা হলে কঠিন সম্পর্কেরও বরফ গলে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সিটি করপোরেশন নির্বাচন ভালো হবে। কিন্তু বিএনপি যদি না জেতে তাহলে ভালো হবে না। আমি জানি না এই সংস্কৃতি থেকে তারা কবে বেরিয়ে আসবে।

জিতলে ভালো আর না জিতলে নির্বাচন ভালো নয়- এই সংস্কৃতি থেকে বিএনপিকে বেরিয়ে আসতে হবে বলেও মনে করেন ওবায়দুল কাদের।

নির্বাচনী সরকারের জোটে যারা আছে তাদের রাখা হবে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেপ্টেম্বরে রাজনৈতিক অঙ্গনে অনেক কিছু ঘটবে। অলি আহমদ, আ স ম আব্দুর রব, কাদের সিদ্দিকীর সঙ্গে কথা হয়েছে। তারা স্বাধীনতার স্বপক্ষেই থাকবেন। তবে, তারা জোটে আসবেন কিনা তা নিয়ে আলোচনা হয়নি বলে জানান তিনি।

ওবায়দুল কাদের জানান, সিপিবির সঙ্গেও কথা হয়েছে, তারা ৮ দলীয় জোট করছে। জোটগতভাবে তারা নির্বাচনে অংশ নেবে। তারা আওয়ামী লীগ বা বিএনপির সাথে জোটে অংশ নেবে না ।

ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যের প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, এটি তার দলীয় সিদ্ধান্ত। তার নেতৃত্বে তৃতীয় জোট হতেই পারে। তারা যদি জনগণের সমর্থন আনতে পারে তা অবশ্যই ভাল।