শিক্ষার্থীদের আন্দোলন সড়কে অব্যবস্থাপনার বিরুদ্ধে বিদ্রোহ: ১৪ দল

16
বেগম জিয়ার সাজা বাড়ানোর আবেদন বেআইনি বললেন রিজভী

মিরপুরে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি করেছে বিএনপি। এছাড়া এ ঘটনার নিন্দা জানানো হয় দলটির পক্ষ থেকে।

আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের পক্ষে নিন্দা জানান সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়ার ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রী দিলেও শিক্ষার্থীরা মাঠে রয়েছে। কারণ এই কোমলমতি শিক্ষার্থীরাও সরকারকে বিশ্বাস না।

রিজভী বলেন, সরকারের মন্ত্রীদের নির্দেশেই গণপরিবহন বন্ধ রাখা হয়েছে। কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিক দাবিগুলোকে অগ্রাহ্য করার জন্যই গণপরিবহন বন্ধ রাখা হয়েছে।

তিনি বলেন, দেশের সবচেয়ে বড় সমস্যাটি জনগণের সামনে তুলে ধরার জন্য স্কুল-কলেজ পড়া এই সব কিশোর-কিশোরীদের অভিনন্দন জানাই। শিক্ষার্থীরা অপশাসন, দুঃশাসন ও অব্যবস্থাপনার অভিঘাত অভূতপূর্ব আন্দোলনে তুলে ধরতে পেরেছে। তারা দেখিয়ে দিয়েছে সুশাসন ও গণতন্ত্র কায়েম করা গেলে খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশকেও ইতিবাচক পথে পরিচালনা করা যাবে। জনমন থেকে হারিয়ে যাওয়া স্বপ্ন তারা পুনঃপ্রবর্তন করেছে। পরিবর্তনের অসীম আশা জাগিয়েছে দেশবাসীর মনে। এটাই অনেক বড় কাজ।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে আজ বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। রুহুল কবির রিজভীর নেতৃত্বে দলটির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এ বিক্ষোভ মিছিলে অংশ নেন। সকাল পৌনে ৮টার দিকে ধানমণ্ডির শংকর থেকে এ বিক্ষোভ শুরু হয়ে ধানমণ্ডি ২৭-এ গিয়ে শেষ হয়।