শহিদুলকে হাসপাতালে পাঠানোর আদেশ স্থগিত চায় রাষ্ট্রপক্ষ

19

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পাঠাতে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। বুধবার (৮ আগস্ট) দুপুরে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করা হয়। আজই চেম্বার বিচারপতির আদলতে এ আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানা গেছে।

এর আগে আজ সকালে শহিদুল আলমকে আদালতের নির্দেশে হাসপাতালে নেয়া হয়েছে। বুধবার (৮ আগস্ট) সকাল ৯টার দিকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়েছে।

মঙ্গলবার (৭ আগস্ট) শহিদুল আলমকে দ্রুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করে চিকিৎসার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী বৃহস্পতিবারের (৯ আগস্ট) মধ্যে তার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট দাখিলেরও নির্দেশ দেয়া হয়েছে।

গত সোমবার (৬ আগস্ট) শহিদুল আলমকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই দিনই তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) উত্তরের পুলিশ পরিদর্শক মেহেদী হাসান।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সময় বেশ কয়েকবার ফেসবুক লাইভে আসেন শহিদুল। এছাড়াও আন্দোলনের বিষয়ে আন্তর্জাতিক গণমাধ্যম আল-জাজিরাকে সাক্ষাৎকার দেন তিনি। গত রবিবার (৫ আগস্ট) রাতে ধানমন্ডির বাসা থেকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। প্রথমে অস্বীকার করার পর পরদিন সকালে গ্রেফতার দেখায় ডিবি পুলিশ।