‘দেশের সোনালি অর্জনগুলোতে জড়িয়ে আছে ছাত্রলীগের নাম’

0
26

বাংলাদেশের সমস্ত সোনালি অর্জনে ছাত্রলীগের নাম জড়িয়ে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, দেশের গণতন্ত্র যখনই ছিনতাই হয়েছে, বাক্সবন্ধি হয়েছে ছিনতাইকৃত-বাক্সবন্দি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ। দেশের সমস্ত অর্জনের সাথে ছাত্রলীগের নাম জড়িয়ে আছে। তাই ছাত্রলীগকে নিয়ে অনেকের মাথা ব্যথা। সেই কারণে ছাত্রলীগের বিরুদ্ধে অনেকেই অপপ্রচার চালায়।

মঙ্গলবার (১৫ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ আয়োজিত ‘ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাছান বলেন, ইদানিং কিছু কিছু গণমাধ্যম ছাত্রলীগকে কলুষিত করার জন্য অপপ্রচারে লিপ্ত হয়েছে। খারাপ কোন কিছু হলেই সেখানে ছাত্রলীগের নাম জড়িয়ে দিচ্ছে। অথচ পরবর্তীতে দেখা যায় অন্যায়কারী ছাত্রলীগই নয় তারা অনুপ্রবেশকারী। যারা ছাত্রলীগের নাম ব্যবহার করে অপরাধ করে তাদের চিহ্নিত করে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে হবে।

৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যা করার উদ্দেশ্য ছিল বাংলাদেশ রাষ্ট্রকে হত্যা মন্তব্য করে সাবেক এ মন্ত্রী বলেন, যারা একাত্তরে আমাদের মুক্তিকামী মানুষের বিরুদ্ধে অস্ত্র ধারণ করেছিল। বিদেশি শক্তি যারা এ রাষ্ট্রের অভ্যুদয় চায়নি তাদের সম্মিলিত ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশ রাষ্ট্রকে হত্যা করার লক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা করেছিল।

এসময় তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার নিহত পরিবার বর্গের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

হল ছাত্রলীগের সভাপতি বরিকুল ইসলাম বাধনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তৃতা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মফিজুর রহমান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, বঙ্গবন্ধু হলের সাবেক সভাপতি দারুস সালাম সাকিল, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here