বিএনপির আহ্বানে সায় নেই কাদেরের

0
23

নতুন নির্বাচনী প্রক্রিয়া শুরু করতে সরকারের প্রতি বিএনপির আহ্বান প্রত্যাখ্যান করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির এ ধরনের বক্তব্য মামা বাড়ির আবদার ছাড়া আর কিছুই নয়।

শনিবার দুপুরে জাতীয় জাদুঘর মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির উদ্যোগে তথ্যচিত্র প্রদর্শন এবং আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, বিএনপি নাকি বলেছে বর্তমান নির্বাচন প্রক্রিয়া থেকে সরে গিয়ে নতুন নির্বাচন প্রক্রিয়া সরকার নিলে তারা নির্বাচনে আসবে। আমি বলতে চাই নির্বাচন হচ্ছে সংবিধানের বিধান। এ নির্বাচনের আগে তা পরিবর্তনের কোনো সুযোগ সরকারের নেই। বিএনপির এ ধরনের আবদার মামা বাড়ির আবদার ছাড়া আর কিছুই নয়।

কোটা সংস্কার এবং নিরাপদ সড়ক আন্দোলনের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দুটি আন্দোলনকে রাজনৈতিক রঙ দেওয়ার চেষ্টা করা হয়েছে। তারপরেও আমরা ধৈর্য সহকারে মোকাবেলা করেছি। শিশুদের আন্দোলন আমার মধ্যে সাহসের সঞ্চার করেছে। শিশুদের দাবিগুলো যৌক্তিক ছিল, আমাদের প্রধানমন্ত্রীও সে দাবিগুলো মেনে নিয়েছেন। শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি দিয়েছেন তা অক্ষরে অক্ষরে পালন হবে।

ভবিষ্যতের প্রয়োজনে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে বলে মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। বলেন, সামনে আরো আন্দোলন হতে পারে। গোপনে গোপনে দেশে-বিদেশে বৈঠক হচ্ছে, এ বিষয়ে আমরা অবগত।

সঙ্গে যোগ করেন, এসকল রাজনৈতিক প্রেক্ষাপটের পরেও আওয়ামী লীগ রিঅ্যাকটিভ নয়, প্রো-অ্যাকটিভ প্রতিক্রিয়া দেখিয়েছে। যার কারণ এই চারটি সিটি কর্পোরেশনে আমাদের জয় হয়েছে। একটি সিটি কর্পোরেশনে মাত্র চার থেকে সাড়ে চার হাজার ভোটের ব্যবধানে হার দেখলেন, সেখানে আমরা স্বীকার করে নিয়েছি। সাংগঠনিক দুর্বলতার কারণেই আমাদের পরাজয় হয়েছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির কমিটির সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।