খুলনা ৪ উপনির্বাচনঃ নৌকার প্রার্থী সালাম মুর্শেদী

33

খুলনা ৪ উপনির্বাচনঃ নৌকার প্রার্থী সালাম মুর্শেদী

খুলনা-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি ও সাবেক ফুটবলার সালাম মুর্শেদী৷ সোমবার (২০ আগস্ট) রাতে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় তাকে দলের মনোনয়ন দেওয়া হয়। দলের মনোনয়ন বোর্ডের প্রধান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ সাংবাদিকদের বলেন, খুলনা-৪ আসনের এমপি এসএম মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে আসনটি শূন্য হয়৷ এই আসনের উপ-নির্বাচনে সালাম মুর্শেদীকে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড মনোনয়ন দিয়েছে।

আগামী ২০ সেপ্টেম্বর খুলনা-৪ (দিঘলিয়া, রূপসা ও তেরখাদা) আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন গত ১৪ আগস্ট এই নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২৬ আগস্ট। মনোনয়ন যাচাই-বাছাই হবে ২৮ আগস্ট এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৪ সেপ্টেম্বর। ৪ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ হবে এবং ওইদিন থেকেই প্রার্থীরা প্রচারণায় অংশ নিতে পারবেন।

উল্লেখ্য, খুলনা-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এস. এম. মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে এই আসনটি শূন্য হয়। সুজা গত ২৬ জুলাই সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।