সন্ধ্যায় বৈঠকে বসছেন বি.চৌধুরী ও ড. কামাল

0
42

বৃহত্তর জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে বৈঠক বসছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার (২৮ আগস্ট) সন্ধ্যায় কামাল হোসেনের বেইলী রোডের বাসায় এ বৈঠক হতে পারে।

বৈঠকে আরও উপস্থিত থাকার কথা রয়েছে- যুক্তফ্রন্টের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব ও নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না।

সম্প্রতি বেশ আলোচনায় এসেছে বৃহত্তর জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়া। রাজনৈতিক অঙ্গনে বেশ জোরেশোরেই আলোচনা হচ্ছে বিএনপির জাতীয় ঐক্য গঠনের কথা।

দলগুলো চাইছে ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে একটি বড় নির্বাচনী জোট গঠন করা। এ জন্য রাজনীতির মাঠে অপেক্ষাকৃত ছোট দলগুলোকে একটি প্লাটফর্ম গঠন করা। রাজনীতির গুণগত পরিবর্তন ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন আদায়ের দাবি সামনে রেখে এই দলগুলোর নেতারা দর-কষাকষি করছেন বিভিন্ন দাবি-দাবা নিয়ে।

এই দলগুলো এর আগে একাধিকবার বৈঠক বসেছেন। এর অংশ হিসেবেই আজকের বৈঠক হতে যাচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে। আজকের বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও আসতে পারে বলে জানা গেছে।

গণফোরামের কার্যকরি সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী জানান, মঙ্গলবারের বৈঠকটি ফলোআপ বৈঠক। আগামী ২২শে সেপ্টেম্বর জাতীয় ঐক্য সামনে রেখে যে মহাসমাবেশ করার পরিকল্পনা রয়েছে এ বিষয়ে বৈঠকে আলোচনা হবে। এছাড়া জাতীয় ঐক্য প্রক্রিয়ার রূপরেখা নিয়েও নেতারা কথা বলবেন। সবকিছু চূড়ান্ত হলে খুব শিগগির সংবাদ সম্মেলন করে জাতীয় ঐক্যের ঘোষণা দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here