কঠোর কর্মসূচির ইঙ্গিত দিলেন ফখরুল

0
44

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সহায়ক সরকারের দাবিতে কঠোর কর্মসূচির ইঙ্গিত দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের যৌথভাবে শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ ইঙ্গিত দেন।

দীর্ঘদিন ধরে আপনাদের কারাবন্দি চেয়ারপারসনের মুক্তির দাবিতে কোনো কর্মসূচি দিচ্ছেন না কেন?- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘আমাদের প্রতিদিন কোনো না কোনো কর্মসূচি থাকে, আবারও কর্মসূচি আসছে, সময় মতো জোড়ালো কর্মসূচি আসছে। ঠিক সময়ে পাবেন কেমন কর্মসূচি আসছে।’

সংবাদ সম্মেলনের শুরুতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব যৌথসভায় গৃহীত প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে- ১ সেপ্টেম্বর সকালে ঢাকাসহ সারা দেশে দলীয় পতাকা উত্তোলন, সকালে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধার্ঘ অর্পণ। প্রতিষ্ঠাবার্ষিকীর দিন বিকালে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান কিংবা নয়াপল্টনে জনসভা করার সিদ্ধান্ত হয়েছে বলে জানান রিজভী।

তার জন্য পুলিশের কাছে অনুমতির আবেদনও করা হয়েছে বলে জানান তিনি।  এছাড়া ২ সেপ্টেম্বর বেলা ৩টায় রমনার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে বিএনপির উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা করারও সিদ্ধান্ত হয়।

যৌথসভায় বিএনপির সিনিয়র-যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, আব্দুল আউয়াল খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি গোলাম সরোয়ার, ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।