রিজভীর নেতৃত্বে আজও রাজধানীতে বিক্ষোভ মিছিল

20

কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলায় সাজা প্রদানের প্রতিবাদে বিএনপি সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে দলটির নেতাকর্মীরা আজও রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে।

বুধবার (২৯ আগস্ট) সকালে পৌনে আটটায় শান্তিনগর বাজার সংলগ্ন প্রধান সড়কে পথসভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রিজভীর নেতৃত্বে পথ সভা ও মিছিলে দলের নির্বাহী কমিটির সদস্য এডভোকেট নিপূণ রায় চৌধুরিসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন। পথসভা শেষে মিছিলটি শান্তিনগর কাঁচা বাজার থেকে শুরু হয়ে মালিবাগ অভিমুখে শান্তিনগর মোড় পার হয়ে কিছু দুর গিয়ে শেষ হয়।

পথসভায় রিজভী আহমেদ বলেন, ‘দেশকে গোরস্থানের নিরবতায় নামিয়ে আনতেই গণতন্ত্রে স্বীকৃত সব অধিকারগুলো হরণ করা হয়েছে। বাংলাদেশ এখন চলছে হরণের নীতিমালা দিয়ে। আর সেজন্য মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার আপোসহীন নেত্রীকে অন্যায়ভাবে কারারুদ্ধ করা হয়েছে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে। স্বৈরাচারি শেখ হাসিনার জুলুম অত্যাচার ও নিপীড়ণের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে ‘

রিজভী আহমেদ দেশনেত্রীর মুক্তি ও তারেক রহমানের মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের জোর দাবি জানান।