‘প্রযুক্তিতে ভয় থেকেই ইভিএমের বিরোধিতা করছে বিএনপি’

19

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রযুক্তিতে ভয় থেকেই ইভিএমের বিরোধিতা করছে বিএনপি। নির্বাচন কমিশন সীমিত আকারে ইভিএম ব্যবহারের ঘোষণা দেওয়ায় বিএনপির যে গাত্রদাহ তাতে মনে হচ্ছে তারা (বিএনপি) প্রযুক্তিতে ভয় পায়।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগ ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) আয়োজিত ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব’ স্মরণে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাছান বলেন,  ১৯৯২, ৯৩ সালে বেগম খালেদা জিয়াকে বিনামূল্যে সাবমেরিন ক্যাবল সরবরাহের প্রস্তাব করলে তিনি তার বিরোধিতা করে বলেছিলেন এতে দেশের গোপনীয়তা ভঙ্গ হবে। পরবর্তীতে জননেত্রী শেখ হাসিনাকে কয়েকশত কোটি টাকা খরচ করতে হয়েছে। এতে দেশের অনেক আর্থিক ক্ষতি হয়েছে। অর্থাৎ বেগম জিয়ার প্রযুক্তি জ্ঞান ছিল না। আজকে যখন ইভিএমের কথা বলা হচ্ছে তখন বেগম জিয়ার দলের নেতারা বলছে ইভিএম ব্যবহার করা যাবে না। অর্থাৎ বিএনপি এবং তাদের দলের নেতারা প্রযুক্তিতে ভয় পায়।

আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, যে দলের নেত্রী মেট্রিকে অঙ্ক আর উর্দু ছাড়া সব বিষয়ে অকৃতকার্য হয়েছে। যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিশ্ববিদ্যালয় থেকে পরপর দুইবার অকৃতকার্য হয়ে বহিস্কৃত হয় তারা প্রযুক্তিকে ভয় পাবে এটা খুবই স্বাভাবিক।

গুজব রোধে ছাত্রলীগের প্রত্যেক ইউনিটে আইটি সেল গঠনের আহ্বান জানান সাবেক এই মন্ত্রী।

আলোচলা সভায় আরও বক্তৃতা করেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আক্তার হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মেহেদী হাছান প্রমুখ।