তারেক রহমানের ফাঁসি চাইলেন হাছান মাহমুদ

21

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ফাঁসির দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় এ দাবি জানান তিনি।

হাছান মাহমুদ বলেন, তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। তার নির্দেশেই নৃশংস হত্যাকাণ্ডটি চালানো হয়েছিলো। তাই তাকে মৃত্যুদণ্ড দেয়ার দাবি জানাচ্ছি। পাশাপাশি এ ঘটনার সাথে জড়িতদেরও মৃত্যুদণ্ড দাবি করছি।

এসময় তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকেও শাস্তির আওতায় আনার দাবি জানিয়ে বলেন, সে সময় বেগম খালেদা জিয়া এ দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তাই এই হামলার দায় তিনি কোনোভাবেই এড়াতে পারেন না।

বিএনপি দেশে নির্বাচন চায় না উল্লেখ করে হাসান মাহমুদ বলেন, বিএনপি দেশে একটি বিশেষ পরিস্থিতি সৃষ্টি করতে চায়। তারা আসলে নির্বাচন চায় না।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। এই নির্মম হামলায় আওয়ামী লীগের তত্কালীন মহিলাবিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী আইভি রহমানসহ ২৪ জন প্রাণ হারান। অল্পের জন্য প্রাণে বেঁচে যান তত্কালীন বিরোধী দলের নেতা, বতর্মান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এ হামলায় শতাধিক নেতা-কর্মী আহত হন।