আ. লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হাস্যকর: কাদের

0
49

আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হাস্যকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সফর নিয়ে মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল আওয়ামী লীগ। আর এই দলকে বাদ দিয়ে কোনো জাতীয় ঐক্য হতে পারে না। ভোটারদের বড় সমর্থক গোষ্ঠীর দলকে বাদ দিয়ে জাতীয় ঐক্যের কথা বলাটা হাস্যকর।

তিনি বলেন, আওয়ামী লীগকে বাদ দিলে সেটা জাতীয় ঐক্য নয়, সাম্প্রদায়িক ঐক্য।

নির্বাচনকালীন সরকারের আকার প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনকালীন সরকার কখন হবে? নির্বাচনকালীন সরকারের আকার কি হবে? এর কেবিনেটে কতজন মন্ত্রী থাকবেন, এটা পুরোপুরি প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করে।

২৭ ডিসেম্বর নির্বাচন হতে পারে বলে যে একটা সম্ভবনার কথা শোনা যাচ্ছে তার জবাবে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে আমি কথা বলতে পারি না। এটা সম্পূর্ণ নির্বাচন কমিশনের বিষয়। এ বিষয়ে যদি আমরা রাজনীতিবিদরা কথা বলি তাহলে নির্বাচন কমিশন বিব্রত হবে। আমি মনে করি যার যার গণ্ডির ভিতরে থাকা উচিত। যার দায়িত্ব যতটুকু তার সেটুকুই কথা বলা উচিত।

মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী, রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-দপ্তর বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।