সংসদে প্রধানমন্ত্রী-এরশাদ রুদ্ধদ্বার বৈঠক

0
12
হুসেইন মুহাম্মদ এরশাদ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির অংশগ্রহণ এবং ওই নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।

রোববার (৯ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে জাতীয় সংসদের অধিবেশন শেষে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে জাতীয় পার্টির সিনিয়র নেতারাও উপস্থিত ছিলেন।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, আগামী জাতীয় নির্বাচনে মহাজোটের হয়েই জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে— প্রধানমন্ত্রীর কাছে তেমন মতই দিয়েছেন দলটির চেয়ারম্যান এরশাদ। পাশাপাশি নির্বাচনে জাতীয় পার্টির পক্ষ থেকে কিছু দাবি-দাওয়াও তুলে ধরা হয়। আলোচনা হয় নির্বাচনকালীন সরকার নিয়েও।

ওই সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এরশাদ জানিয়েছেন, মহাজোটের হয়ে নির্বাচনে অংশ নিলে যেসব আসনে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন, সেসব আসনে নৌকা প্রতীকে প্রার্থী দেবে না আওয়ামী লীগ। তাছাড়া এরশাদ জোট সরকারে ১০টি মন্ত্রণালয় চেয়েছেন দলের পক্ষ থেকে।

এদিকে, চলতি সেপ্টেম্বরে সম্ভব না হলেও অক্টোবরে দলের পক্ষ থেকে মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি। প্রধানমন্ত্রীকে এ বিষয়ে অবহিত করলে তিনিও এ কর্মসূচিকে সবুজ সংকেত দিয়েছেন।

বৈঠকে অন্যদের মধ্যে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার এবং প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ ও জিয়াউদ্দিন বাবলু উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here