সরকার জনগণের অধিকারকে পদদলিত করছে: ন্যাপ মহাসচিব

স্বৈরাচারী সরকার নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করতেই নির্লজ্জের মত সংবিধানে প্রদত্ত জনগণের অধিকারকে পদদলিত করছে বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোট নেতা ও বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া।

শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর তোপখানা রোডের বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ঢাকা মহাগরীর প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গুম-খুনের মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে জনগণের মুখ তালাবদ্ধ করতে চাচ্ছে। সরকার ভুলে গেছে জনস্রোতের কাছে কোনো স্বৈরাচারই টিকে থাকতে পারে না।

লুটপাটতন্ত্র সর্বত্র জেঁকে বসেছে উল্লেখ করে তিনি বলেন, সাধারণ মানুষের প্রতি সরকারের কোনো দায় নেই। সরকার অসাধু সিন্ডিকেটের কাছে জিম্মি। বাজারের দুষ্টুচক্র সিন্ডিকেট এখন বাজার নিয়ন্ত্রণ করছে কিন্তু সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারে না। কারণ বাজারের নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে। জনগণের ভোটের অধিকার হরণ শেষে এখন ভাতের অধিকার এবং ন্যায় বিচারের অধিকারও কেড়ে নিতে তৎপর সরকার।

সরকারের লুটপাটের কারণে আজ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে গড়ে তিন থেকে চারগুণ। সরকার দ্রব্যমূল্যের বাজারের ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ন্ত্রণ না করে প্রমাণ করেছেন নাগরিক সেবায় তারা ব্যর্থ। নিত্যপণ্যের সাম্প্রতিক মূল্যবৃদ্ধির পেছনে যৌক্তিক কারণ না থাকার পরও দ্রব্যমূল্যের ঊর্ধ্বমুখীতা সাধারণ মানুষের দুঃখ-কষ্টের কারণ হয়ে দাঁড়াচ্ছে। তাদের আয়ের পুরোটাই চলে যাচ্ছে চাল ডাল শাকসবজিসহ অন্যান্য নিত্যপণ্য কিনতে গিয়ে, বলেও মন্তব্য করেন গোলাম মোস্তফা।

সভাপতির বক্তব্যে মো. শহীদুননবী ডাবলু বলেন, দেশ-জাতি ও গণতন্ত্রের ক্রান্তিলগ্নে দেশপ্রেমিক শক্তির নতুন প্লাটফর্ম গড়ে তুলতে হবে। আর সেই লক্ষ্যে মেধাবী নেতৃত্ব জেবেল রহমান গানির নেতৃত্বে ন্যাপকে সুসংগঠিত করতে আমাদের কাজ করে যেতে হবে।

ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলামের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, লেবার পার্টি ভাইস চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, ব্রাহ্মণবাড়ীয়া জেলার আহ্বায়ক অ্যাডভোকেট আবদুস সাত্তার, নারায়নগঞ্জ জেলা আহ্বায়ক ওয়াজিউল্লাহ অজু, নগর সিনিয়র সহসভাপতি মতিয়ারা চৌধুরী মিনু, শ্রম বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমানসহ অনেকে।