জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে বিএনপির মহাসচিব: মওদুদ

9

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস তাঁদের ঢাকাস্থ অফিসের মাধ্যমে দাওয়াত পাঠিয়েছেন। আর এ দাওয়াত পেয়েই আমাদের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতিসংঘে গিয়ে সেখানকার কর্মকর্তাদের সঙ্গে আলাপ আলোচনা করেছেন। শনিবার (১৫ সেপ্টেম্বর) ফরিদপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ এসব কথা বলেছেন।

ফরিদপুর শহরতলির গোবিন্দপুর গ্রামে পল্লীকবি জসীমউদদীনের বাড়িতে ছোট ছেলে আমান মওদুদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিলে অংশ নেন মওদুদ আহমদ।

বিএনপির মহাসচিব জাতিসংঘের সহকারী মহাসচিবের সঙ্গে আলাপকালে দেশের বাস্তব অবস্থা তুলে ধরেছেন বলে তিনি বলেন, ‘নির্বাচনকালীন সরকার বলে কোনো বস্তু আমাদের সংবিধানে নেই। এখন সরকার বলছে একটি নির্বাচনকালীন সরকার হবে।’

এটি সম্পূর্ণভাবে ক্ষমতাসীনদের ‘পলিটিক্যালি বিলাপ’ বলে মন্তব্য করে মওদুদ বলেন, ‘এই কথা বলে মানুষের সঙ্গে প্রতারণা করা হচ্ছে, মানুষের মনে বিভ্রান্তি তৈরি করা হচ্ছে।’ এ জাতীয় বক্তব্যের কোনো সংবিধানিক ভিত্তি নেই বলে দাবি করেন বিএনপির এই নেতা।

এ সময় মওদুদের সঙ্গে পল্লীকবির বড় মেয়ে তাঁর স্ত্রী হাসনা মওদুদ, কবির ছোট ছেলে খুরশিদ আনোয়ার, বাংলাদেশ ক্ষুদ্র পাট ব্যবসায়ী সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদার, কোম্পানীগঞ্জ পৌরসভা বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মওদুদ আহমদ আমান মওদুদের কবর জিয়ারত ও জসীম সংগ্রহশালা ঘুরে দেখেন।

জোহরের নামাজের পরে আমান মওদুদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে পল্লীকবির বাড়ির উঠানে মিলাদ, কোরআন খতম ও দোয়া অনুষ্ঠিত হয়।