প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেয়ে আপ্লুত তৃতীয় লিঙ্গের প্রতিনিধিরা

সরকার ‘তৃতীয় লিঙ্গ’ হিসেবে স্বীকৃতি দেয়ায় কৃতজ্ঞতা জানাতে তৃতীয় লিঙ্গের (হিজড়া) পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল গতকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন।

এসময় সমাজে অবহেলিত ও নিগৃহীতের শিকার হিজড়াদের একটি প্রতিনিধি দলের সঙ্গে হাসিমুখে ছবি তুলে ও মমতাময়ী মায়ের আদরে তাদের জড়িয়ে ধরলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেয়ে আপ্লুত হন তৃতীয়লিঙ্গের প্রতিনিধিরা।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, জামালপুর জেলার সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার সভাপতি আরিফা ইয়াসমিন ময়ূরীর নেতৃত্বে প্রধানমন্ত্রীর সঙ্গে তার সংসদ ভবন কার্যালয়ে সাক্ষাৎ করেন চুন্নু, হাই, কমলা ও মৌরি। এই প্রতিনিধিদলের সদস্যরা ‘সিঁড়ি সমাজকল্যাণ সংস্থা’র আওতায় জামালপুর জেলায় তৃতীয় লিঙ্গের লোকদের কল্যাণে কাজ করে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এই সাক্ষাৎকে অত্যন্ত আবেগঘন হিসেবে বর্ণনা করে বলেন, ময়ূরী অত্যন্ত আবেগপূর্ণ কণ্ঠে প্রধানমন্ত্রীর প্রতি তাকে তার (শেখ হাসিনার) নিজের সন্তান হিসেবে গ্রহণ করার অনুরোধ জানালে প্রধানমন্ত্রী বলেন, ‘অবশ্যই তুমি আমার সন্তান।’এই বলে তিনি ময়ূরীকে কাছে ডেকে মমতাময়ী মায়ের আদরে জড়িয়ে ধরেন।

শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার হিজড়াদের তৃতীয় লিঙ্গের মানুষ হিসেবে স্বীকৃতি দেয়ায় ধন্যবাদ জানিয়ে প্রতিনিধিদলের প্রধান ময়ূরী প্রধানমন্ত্রীকে বলেন, ‘অতীতে কোনও সরকার তৃতীয় লিঙ্গের লোকদের কল্যাণে কাজ করেনি।’

এসময় প্রধানমন্ত্রী তাদেরকে সমাজের জন্য কাজ করার আহ্বান জানিয়ে বলেন, তাঁর সরকার তৃতীয় লিঙ্গের লোকদের জন্য বিভিন্ন সেবামূলক কাজ হাতে নিয়েছে এবং তাদেরকে পরিবারের সঙ্গে থাকার অধিকার নিশ্চিত করেছে।খবর বাসস।