বিএনপি বোমা-সন্ত্রাস ও নাশকতার প্রস্তুতি নিচ্ছে: কাদের

আন্দোলন নয় বিএনপি এখন বোমা-সন্ত্রাস ও নাশকতার প্রস্তুতি নিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৬ অক্টোবর) পুরান ঢাকার চকবাজারে আওয়ামী লীগের নির্বাচনী গণসংযোগে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন নাশকতার প্রস্তুতি নিচ্ছে। কিন্তু কোনো লাভ হবে না কারণ নাশকতা করে নির্বাচন ঠেকানো যাবে না।

এসময় তিনি বলেন, নাশকতা করলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করা হবে।

‘এক মাসের মধ্যে দেশের চেহারা বদলে যাবে’ বিএনপির নেতা মওদুদ আহমেদের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,  মওদুদ সাহেব একজন বহুরূপী।  কোন ঐশী বাণী থেকে তিনি এটা পেয়েছেন? মওদুদ আহমেদের কি একমাস শেষ হয়নি?  আপনারা দেখেন এক মাসে দেশের চেহারা নাকি বিএনপি চেহারা পরিবর্তন হয়।  বিএনপি মওদুদের পরামর্শ যত শুনবে তত ডুববে।

কাদের বলেন,  উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে,  মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় আনতে হবে। উন্নয়ন করতে হলে শেখ হাসিনার কোনো বিকল্প আছে?  এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা না, না বলে উঠেন।  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে ক্ষমতায় ফিরিয়ে আনলে পুরান ঢাকা আরও সমৃদ্ধ ও পরিচ্ছন্ন হবে। পুরান ঢাকা পুরান থাকবে না, নতুন রূপ ধারণা করবে। ঐতিহ্যকে আধুনিকায়ন করা হবে।

বিএনপির শাসনামলের সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন,  তাদের আমলে পুরান ঢাকায় বিদ্যুৎ ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘণ্টাই থাকতো না। অপারেশন থিয়েটারেও লোড শেডিং থাকতো। এখন কি আপনারা বিদ্যুৎ পাচ্ছেন?  উপস্থিত নেতাকর্মীরা সবাই বলে উঠেন হ্যাঁ, আমরা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পাচ্ছি।

বিএনপির তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়ে আত্মস্বীকৃত দেউলিয়া দলে পরিণত হয়েছে উল্লেখ করে তিনি বলেন,  আত্মস্বীকৃত, দেউলিয়া ও দুর্নীতিবাজ দলের কাছে দেশ, গণতন্ত্র ও আইনের শাসন নিরাপদ নয়।

ঢাকা-৭ আসনের সাংসদ হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে প্রচারপত্র বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম,  বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর,  সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।