খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ হয়নি মেডিকেল বোর্ডের

    রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে মেডিকেল বোর্ডের চিকিৎসকদের দেখা হয়নি বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন।

    তবে বোর্ড খালেদা জিয়ার চিকিৎসার কাগজপত্র পরীক্ষা করে দেখেছেন। বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা আগের মতোই আছে বলেও জানান তিনি।

    রবিবার (৭ অক্টোবর) দুপুরে বিএসএমএমইউয়ের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

    ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন, ‘দুপুর সাড়ে ১১ টা থেকে পৌনে ১২ টার মধ্যে মেডিকেল বোর্ডের সদস্যরা গিয়েছিলেন। সেখানে তারা অপেক্ষা করেছেন তবে সাক্ষাৎ হয়নি। তারা খালেদা জিয়ার ব্যবস্থাপত্র দেখেছেন। আগামীকাল যেকোনো সময় মেডিকেল বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।’

    বিএসএমএমইউয়ের পরিচালক বলেন, ‘আদালতের নির্দেশনা অনুযায়ী মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এখানে কোন ব্যত্যয় ঘটেনি। যারা বোর্ডে রয়েছেন তাদের কেউ ড্যাব বা স্বাচিপের কার্যনির্বাহী কমিটির সদস্য নন।’

    বিএনপির নেত্রীর স্বাস্থ্যের কোনো পরিবর্তন হয়েছে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘খালেদা জিয়া যে অবস্থায় হাসপাতালে এসেছেন তেমনি আছেন। কোনো পরিবর্তন নেই।’

    তাকে অন্য কোনো হাসপাতালে নেওয়ার প্রয়োজন আছে কি-না এ বিষয়ে মেডিকেল বোর্ডের বক্তব্য জানতে চাইলে হাসপাতালের পরিচালক বলেন, না, তাঁর সঠিক চিকিৎসা এখানেই হবে।

    এছাড়া মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. সজল ব্যানার্জি ঢাকার বাইরে রয়েছেন তার পরিবর্তে কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তানজিয়া পারভীনকে বোর্ডে নিযুক্ত করা হয়েছে।

    এসময় উপস্থিত ছিলেন বিএসএমএমইউয়ের অতিরিক্ত পরিচালক নাজমুল করিম মানিক ও খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সভাপতি ডা. মো. এম এ জলিল।