ঢাকা-৪ আসন: গনমিছিলে নৌকা মার্কায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর দাবী

ঢাকা-৪ আসন: গনমিছিলে নৌকা মার্কায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর দাবী

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী শেখ হাসিনা সরকারের উন্নয়নের প্রচারণা ও নৌকা মার্কায় ভোট প্রদানের আহ্বান জানিয়ে ও স্থানীয় আওয়ামীলীগ ও অংগ-সহযোগী সংগঠনকে বাঁচিয়ে রাখতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঢাকা-৪ নির্বাচনী আসনে নৌকা মার্কায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর দাবীতে গনমিছিল অনুষ্ঠিত ।

৫ অক্টোবর শুক্রবার ঢাকা-৪ নির্বাচনী এলাকা শ্যামপুর-কদমতলী  যুবলীগের আয়োজনে বিশাল গনমিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি জুরাইন রেলগেইট থেকে পোস্তগোলা বুড়িগঙ্গা সেতু হয়ে মেয়র হানিফ ফ্লাইওভারের দোলাইরপাড় প্রান্তে শেষ হয়। মিছিল শেষে অনুষ্ঠিত বিশাল যুব-গনসমাবেশে ঢাকা পরিষদ সদস্য আলমগীর হোসেনের সভাপতিত্বে এবং কদমতলী থানা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ নাসিমের উপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের মাননীয় সভানেত্রী শেখ হাসিনার সাবেক সহকারী একান্ত সচিব ড. মো: আওলাদ হোসেন।

মিছিল সমাপনী বক্তব্যে ড. আওলাদ বলেন,

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। দোলাইরপাড় থেকে পোস্তগোলা চৌরাস্তা পর্যন্ত ৮ লেন রাস্তা নির্মাণ ও জুরাইন রেলগেইটে রেলওয়ে ফ্লাইওভারের নির্মাণ কাজ দৃশ্যমান। এছাড়া ডিএনডি বাঁধের মধ্যেকার জলাবদ্ধতা নিরসনে মাননীয় প্রধানমন্ত্রীর স্বউদ্যোগে বাংলাদেশ সেনাবাহিনীর তত্বাবধানে (৫৫৮.২ কোটি টাকা ব্যয়) “ড্রেনেজ ও স্যূয়ারেজ উন্নয়ন প্রকল্প” এর কাজ বিরামহীন ভাবে চলছে। একইসাথে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের তত্বাবধানে ৭৩৩ কোটি টাকা ব্যয়ে প্রশস্ত রাস্তা-ঘাট ও অন্যান্য অবকাঠামো উন্নয়নের কাজও পুরোদমে এগিয়ে যাচ্ছে। থেমে নেই কমলাপুর-জুরাইন-পানগাঁও পোর্ট ডাবল রেল লাইন নির্মাণ কাজ। সারা বাংলাদেশে চলমান জাতীয় উন্নয়ন ও স্থানীয় উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে  শেখ হাসিনা সরকারের বিকল্প নাই।

ঢাকা সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত ৪৭, ৫১, ৫২, ৫৩, ৫৪, ৫৮ ও ৫৯ নং ওয়ার্ডের বাসিন্দাদের জরুরী প্রয়োজন, কলেজ-বিশ্ববিদ্যালয়, সাধারণ ও আধুনিক বিশেষায়িত হাসপাতাল, খেলার মাঠ, কমিউনিটি সেন্টার, ব্যায়ামাগার, বিনোদনকেন্দ্র, ঈদগাহ মাঠ, শিশুপার্ক, পরিষ্কার-পরিচ্ছন্ন রাস্তা, শ্রমিকদের জন্য স্বল্পব্যয়ে আবাসিক সুবিধা স্থাপনের অঙ্গীকার করেন। এছাড়া প্রয়োজনীয় অন্যান্য নাগরিক সুযোগ-সুবিধাসহ জলাবদ্ধতামুক্ত, মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, চাঁদাবাজমুক্ত সমাজ গড়ার দৃঢ় সংকল্প ব্যক্ত করেন।

এই স্বপ্ন বাস্তবায়নে আগামী নির্বাচনে ঢাকা-৪ এ নৌকা মার্কায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেন এবং এলাকাবাসীকে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনা সরকারকে পুন:প্রতিষ্ঠার আহ্বান জানান।

এ ছাড়া বর্তমান জাতীয় পার্টির সাংসদ থাকার কারণে স্থানীয় আওয়ামী লীগ ও অংগ-সংগঠনের নেতা-কর্মীদের উপর হামলা-মামলা ও নির্যাতনের চিত্র তুলে ধরেন। সংগঠনকে টিকিয়ে রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের জাতীয় পার্টির প্রার্থীর পুনরাবৃত্তি না করে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেন এবং নৌকা মার্কায় প্রার্থীর দাবী জানান।