সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে রাজনীতিতে এসেছি: মানিক

সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে রাজনীতিতে এসেছি: মানিক

নোয়াখালী ২ (সেনবাগ-সোনাইমুড়ি) সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শিল্পপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক।  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী ২ আসনে তার নির্বাচনী প্রস্তুতি, জনগণের কাছে প্রতিশ্রুতি, ব্যক্তিগত রাজনৈতিক ইতিহাস এবং নানা বিষয় নিয়ে কথা হয় পলিটিক্সনিউজ এর সাথে।

শিল্পপতি হয়েও কেন রাজনীতিতে এসেছেন জানতে চাইলে আতাউর রহমান ভূঁইয়া মানিক বলেন,

সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে রাজনীতিতে এসেছি। এ পর্যন্ত আমার এলাকার আড়াই শতাধিক দরিদ্র মেয়ের বিয়ে দিয়েছি। এলাকার মানুষকে সময় দিচ্ছি, দরিদ্র অসহায় মানুষকে অনুদান দিচ্ছি। মানুষের সেবা করার চেষ্টা করছি।

মাদকমুক্ত সেনবাগ-সোনাইমুড়ি দেখতে চান জানিয়ে মানিক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন দেশব্যাপী ছড়িয়ে গেছে। তবে সকল সংসদ সদস্য এলাকায় সমানভাবে কাজ করতে পারেননি, সরকারের কাছ থেকে উন্নয়ন আদায় করতে পারেননি। আমি সংসদ সদস্য নির্বাচিত হলে সরকারের কাছ থেকে এলাকার উন্নয়ন গুলো আদায় করতে কাজ করব।

শিল্পপতি মানিকের বিরুদ্ধে বিএনপির সংশ্লিষ্টতার অভিযোগ করেন তার বিরোধীরা। এ প্রসঙ্গে জানতে চাইলে মানিক বলেন, ছাত্র জীবন থেকেই আমি আওয়ামী রাজনীতির সাথে জড়িত ছিলাম। আমার বাবা ১৯৭৪ সাল থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত দীর্ঘ ১৮ বছর বাসাবো ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন।  জাহাঙ্গীর কবির নানক ভাই ও মির্জা আজম ভাইয়ের সাথে যুবলীগের রাজনীতিতে জড়িত ছিলাম এবং বর্তমানে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে আছি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী ২ আসন থেকে মনোনয়ন যিনি পান তাঁর পক্ষে কাজ করবেন জানিয়ে মানিক বলেন,

মনোনয়ন পাওয়া মুখ্য বিষয় নয়। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন তার জন্যই কাজ করব। নৌকাকে বিজয়ী করব ইনশাল্লাহ।