পিলখানা হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপির শীর্ষ নেতারা জড়িত: হানিফ

মাহবুব উল আলম হানিফ

এরইমধ্যে পিলখানা হত্যাকাণ্ডের বিচার হয়েছে। এই ঘটনার সঙ্গে বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা জড়িত ছিল এটা সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। লন্ডনে বসে বিএনপির শীর্ষ এক নেতা এই হত্যাকাণ্ডের কলকাঠি নেড়েছেন। তার প্রমাণ এরইমধ্যে চলে এসেছে। সেটারও তদন্ত চলছে। আশা করি এই বিষয়েও দেশবাসী শিগগিরই জানতে পারবে। বললেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

২১শে আগস্টের হামলা যদি রাষ্ট্রযন্ত্র করে থাকে তবে পিলখানা হত্যাকাণ্ডও এই সরকারের দ্বারা হয়েছে বিএনপির এমন বক্তব্য প্রসঙ্গে হানিফ এসব কথা বলেন।

শনিবার দুপুর একটায় কুষ্টিয়া শহরের সিরাজুল হক মুসলিম হাইস্কুলে অভিভাবক সমাবেশে যোগ দেন হানিফ। সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

জাতীয় ঐক্যের আন্দোলন প্রসঙ্গে হানিফ বলেন, গত পাঁচ বছর ধরে একথা শুনেই আসছে দেশবাসী। বিএনপির যদি আন্দোলন করার শক্তি থাকত তবে এই সরকার অনেক আগেই বিদায় হয়ে যেত। কিন্তু এই সরকারের সঙ্গে জনগণ আছে। তাই এ সরকারের পতন ঘটানোর ক্ষমতা আর কারও নেই।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি এখন একটি সন্ত্রাসী দল। তা আন্তর্জাতিক আদালতেও প্রমাণিত। ২১ আগস্টের হামলার রায় হওয়ার পরও এটা প্রমাণিত হয়েছে। এই দলের রাজনীতি করার কোনও অধিকারই থাকতে পারে না। এরকম একটি দলের আন্দোলন নিয়ে দেশবাসী ভাবছে না। আগামী নির্বাচন সংবিধানের বাইরে কিছু হওয়ার সম্ভাবনা নেই। এ নিয়ে সন্ত্রাসী দলের সঙ্গে আলোচনারও কিছু নেই।

এসময় স্কুলের সভাপতি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মনজুর কাদের।