সরকারের নির্দেশেই খালেদা জিয়ার রায়ের তারিখ: ফখরুল

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায়ের তারিখ একেবারেই সরকারের নির্দেশে করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (অক্টোবর ১৬) রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রবের বাসভবনে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘প্র‌থম থেকেই চেষ্টা করা হয়েছে বিনা বিচারে বা ন্যায়বিচার ছাড়াই তাকে (খালেদা জিয়া) সাজা দেয়ার। আদালতকে সেভাবেই সিদ্ধান্ত জানিয়েছে বা আদালতকে ব্যবহার করছে। আদালতে খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার কাজ চালানো ও রায় ঘোষণা করা সম্পূর্ণ বেআইনি। আমি মনে করি, বাংলাদেশে বিচার ব্যবস্থা ভেঙে পড়েছে, এটা তারই প্রমাণ।’

তিনি আরও বলেন, ‘যুক্তি-তর্ক উপস্থাপনের বিষয়, আত্মপক্ষ সমর্থনের বিষয়সহ বিভিন্ন বিষয় বাকি ছিল। তা আদালত নেয়নি। বিচার পরিপন্থি এরকম কাজের তীব্র প্রতিবাদ জানাই আমরা।’

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে দায়ের করা মামলার রায় আগামী ২৯ অক্টোবর (সোমবার) ঘোষণা করা হবে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আক্তারুজ্জামান রায় ঘোষণার জন্য এদিন ধার্য করেন।