ঔদ্ধত্যপূর্ণ কথা বলায় ব্যারিস্টার মঈনুলকে গ্রেপ্তার করা হয়েছে: আইনমন্ত্রী

আনিসুল হক

টকশোতে ব্যারিস্টার মঈনুল হোসেন সরকারের বিরুদ্ধে অনেক কথা বলতেন কিন্তু তখন তাকে গ্রেপ্তার করা হয়নি।

টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে যা বলেছেন তাতে শুধু তার মানহানি হয়েছে তা নয়, এতে বাংলাদেশের নারী সমাজ মনে করে তার ঔদ্ধত্যপূর্ণ কথাটি পুরো নারী সমাজকে অপমানিত করেছে। আর সেখান থেকেই মামলা হয়েছে। বললেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, কোর্ট যখন ওয়ারেন্ট দিয়েছেন তখন আইনশৃঙ্খলা বাহিনী মঈনুল হোসেনকে গ্রেপ্তার না করলে নারী সমাজ ক্ষুব্দ হতো এবং এ ধরনের অশ্লীল বক্তব্যকে উৎসাহিত করা হতো। সেজন্য তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতগুলো উন্নয়ন ও মানব কল্যাণমূলক কাজ করেছেন তার পুরস্কার দিতে গেলে বিশ্ব গরিব হয়ে যাবে। প্রধানমন্ত্রীকে কাছ থেকে দেখেছি। তিনি সারাক্ষণ বাংলাদেশকে নিয়ে চিন্তা করেন। কী করলে? কীভাবে দেশের উন্নয়ন হবে? সারাক্ষণ তিনি এ কথা চিন্তা করেন।

রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. গিয়াসউদ্দিন মোল্যার সভাপতিত্বে সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান, সাবেক তথ্য কমিশনার অধ্যাপক ড. খুরশিদা বেগম প্রমুখ।