সংলাপের আহ্বানকে স্বাগত জানিয়েছেন বাম নেতারা

বাম গণতান্ত্রিক জোটের নেতারা ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংলাপের আহ্বানকে স্বাগত জানিয়েছেন। তারা সরকারকে সতর্ক করে বলেন, এটি যেন লোক দেখানো সংলাপ না হয়।

মঙ্গলবার রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে স্মারকলিপি পেশ করার আগে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক র‌্যালিতে বাম জোটের নেতারা এ কথা বলেন।

র‌্যালিটি বঙ্গভবনের উদ্দেশে দৈনিক বাংলা মোড়ে পৌঁছানোর পর পুলিশি বাধায় সেটি পণ্ড হয়ে যায়।

পরে বাম গণতান্ত্রিক জোটের আহ্বায়ক সাইফুল হকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি প্রদান করে।

বাম গণতান্ত্রিক জোট একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতকরণসহ চার-দফা সুপারিশ বাস্তবায়নের দাবি জানিয়ে আসছে।

দাবিগুলো হচ্ছে- নির্বাচনের তফসিল ঘোষণার আগে সংসদ ভেঙে ফেলা, বর্তমান সরকারের পদত্যাগ করা, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, বর্তমান নির্বাচন কমিশন পুনর্গঠন এবং পুরো নির্বাচন ব্যবস্থার সংস্কার করা।

র‌্যালিতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের আহ্বায়ক জোনায়েদ সাকি, সিপিবি’র সাধারণ সম্পাদক মো. শাহ আলম, সিপিবি নেতা সাজ্জাদ জাহের চন্দন, গণসংহতি আন্দোলনের সাধারণ সমন্বয়ক মোশাররফ হোসেন নান্নু এবং কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ মিশু।