সংলাপের আন্তরিকতা নিয়ে সন্দেহ ফখরুলের

প্রধানমন্ত্রী, নির্বাচন দিচ্ছেন। কিন্তু সেই নির্বাচনে একতরফাভাবে আপনি জনগণের কাছে যাচ্ছেন হেলিকপ্টারে করে আর আমাদের নেত্রী আছেন কারাগারে। আমরা পালিয়ে পালিয়ে বেড়াচ্ছি, আমাদের কর্মীরা কোথাও দাঁড়াতে পাড়ছে না।

এই অবস্থায় কখনও সুষ্ঠু অবাধ নির্বাচন হতে পারে না। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বুধবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনও সংলাপ বা নির্বাচন ফলপ্রসু হবে না। এতে সংলাপের আন্তরিকতা নিয়ে প্রশ্ন উঠেছে।

তিনি বলেন, সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে রাজনীতি থেকে দুরে সরিয়ে রাখতে এবং আসন্ন নির্বাচনে যাতে অংশ নিতে না পারে। সেজন্য মিথ্যা মামলা দিয়ে তাকে সাজা দিয়ে কারাগারে আটক রেখেছে। জামিন পেলেও তাকে জামিন দেয়া হয়নি। একটার পর একটা মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে আটক রাখা হয়েছে।

তিনি বলেন, আজকে এটা থেকেই প্রমাণিত হয়, একদিকে সরকার সংলাপের আমন্ত্রণ পাঠিয়েছে, অন্যদিকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাজা বৃদ্ধি করা-এই দুটো সাংঘর্ষিক। এটা কখনোই গণতান্ত্রিক কোনো আচরণের প্রতিফলন ঘটায় না। এতে সংলাপের যে আন্তরিকতা সে আন্তরিকতা প্রমাগ করে না।

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়া এই বয়সে অসুস্থ অবস্থায় কারাবরণ করছেন শুধু গণতন্ত্র ও মানুষের অধিকার ফিরিয়ে দেয়ার আন্দোলন করার জন্য।