আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে, এতে কোনও সন্দেহ নেই : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে, এতে কোনও সন্দেহ নেই। জনগণ ভোটের মালিক, ভোট দেবে। কুমিল্লা-সিলেটে হেরে আমরা মেনে নিয়েছি। সুন্দর পরিবেশে সবার সঙ্গে সংলাপ হচ্ছে। সংলাপে যে দাবিগুলো পূরণ করা সম্ভব তা করা হচ্ছে। বেগম জিয়ার কারাদণ্ড আদালতের এখতিয়ার। সবার অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন চায় সরকার।

শনিবার বিকেলে আওয়ামী লীগের আয়োজনে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে জেলহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় চার নেতাকে হত্যা করে বিজয় চিহ্ন মুছে ফেলার চেষ্টা হয়েছিল। জেল হত্যার বিচার বিঘ্নিত করতে হরতাল দিয়েছিল বিএনপি। বিএনপি খুনিদের মদদধারী।

তিনি আরও বলেন, জাতির পিতার নাম নিশানা মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল। জাতির পিতার হত্যাকারীদের প্রতিষ্ঠিত করেছিল অবৈধ দখলদাররা। শত বাধা বিঘ্ন পেরিয়ে এগিয়ে গেছে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী বলেন, ১৫ ফেব্রুয়ারি ভোটারবিহীন নির্বাচন করে বিএনপি। মুক্তিযুদ্ধের ইতিহাস মুছে ফেলার চেষ্টা হয়েছিল। ১৫ আগস্টের হত্যাকাণ্ডের সাথে বেগম জিয়া জড়িত। বাংলাদেশের মানুষ ভালো থাকলে এক শ্রেণীর মানুষের ভালো লাগে না। তারা মানুষ পুড়িয়ে মারে। হত্যাযজ্ঞ চালানোই তাদের রাজনীতি।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর নকশা অনুযায়ী ৩ নভেম্বর মুক্তিযুদ্ধের অন্যতম চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামরুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়।