ঐক্যফ্রন্টের সাত দফার কোনোটিই মেনে নেওয়া সম্ভব নয়: এরশাদ

জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফা সংবিধান সম্মত নয়, অযৌক্তিক। এটা আমি হলেও মানতাম না। তারা শেখ হাসিনার পদত্যাগ চান, সংসদ ভেঙে দিতে চান, এসব দাবির কোনোটিই মেনে নেওয়া সম্ভব নয়। বললেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার বিকেলে জামালপুর গুঠাইল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক জনসভায় তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, প্রধানমন্ত্রী দাওয়াত দিয়েছেন। আমরা গিয়ে দাওয়াত খেয়ে চলে আসবো। আমি একা আলোচনা করবো, বলবো কতটি আসন দেবেন। আমার মনে হয় তিনি কথা রাখবেন। আর যদি না রাখেন তাহলে সেভাবে ব্যবস্থা নেব।

এরশাদ আরও বলেন, আমরা কোনও তালিকা দেব না, একটি জোট সংলাপে গিয়ে তালিকা দিয়েছে। সংবিধান সংশোধন হয়েছে তাদের এসব দাবি মানা সম্ভব না। যে কারণে সংলাপ ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, আমাকে বিনা বিচারে কারাগারে আটকে রাখা হয়েছিল। উনি (খালেদা জিয়া) এখন কোথায়, উনি এখন জেলে। উনি আর বের হতে পারবেন না। তার ছেলেও দেশে আসতে পারবে না। এবার সুযোগ এসেছে মাঠে আর কেউ নেই। এখন শুধু জাতীয় পার্টি আর আওয়ামী লীগ। আমার বিশ্বাস আপনারা সঙ্গে থাকলে জাতীয় পার্টি ভালো করবে।

সাবেক রাষ্ট্রপতি বলেন, আমি জীবনের শেষ প্রান্তে এসেছি। উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তফা আল মাহমুদকে দেখিয়ে বলেন, একজন মানুষকে রেখে যাচ্ছি। তাকে আপনারা ভোট দেবেন। তাকে জয়ী করলে আমি জয়ী হবো, জাতীয় পার্টি জয়ী হবে, দেশ জয়ী হবে। আমরা প্রতিহিংসার রাজনীতি বিশ্বাস করি না। আমরা ক্ষমতায় গেলে মানুষ সুখে শান্তিতে থাকবে। খুন-গুম বন্ধ হয়ে যাবে।

নেতাকর্মীদের ভোট কেন্দ্র পাহারা দেওয়ার অনুরোধ জানিয়ে বলেন, যেন সিল মেরে ব্যালট ছিনিয়ে নিতে না পারে।
এসময় জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এমএ ছাত্তার, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আজম খান, এসএম ফয়সল চিশতী, মেজর (অব.) খালেদ আখতার, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু প্রমুখ উপস্থিত ছিলেন।