একাই তিন আসনে লড়বেন এরশাদ

হুসেইন মুহাম্মদ এরশাদ

আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭, রংপুর-৪ এবং সাতক্ষীরা-৪ এই তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদ।

রবিবার (১১ নভেম্বর) গুলশানের ইমানুয়েলস কনভেনশন হলে জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে এমন ইচ্ছে পোষণ করেন এরশাদ।

ইতোমধ্যে উল্লিখিত তিনটি আসনে মনোনয়ন পেতে দলীয় মনোনয়ন ফরমও সংগ্রহ করেছেন এরশাদ। জাতীয় পার্টির প্রতিটি ফরমের দাম রাখা হচ্ছে ২০ হাজার টাকা।

এদিকে রবিবার এরশাদের স্ত্রী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রওশন এরশাদও ময়মনসিংহ-৪ আসনে প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এরশাদ বলেন, ‘আমরা ক্ষমতায় যেতে প্রস্তুত। জাতীয় পার্টি অনেক ঘাত-প্রতিঘাত সহ্য করে অগ্রসর হয়েছে। আজ আমাদের যাত্রা শুরু হল। তোমাদের পূর্ণ সহযোগিতা থাকলে নির্বাচনে বিজয়ী হবো।’

এসময় তিনি বেশি করে ফরম কিনতে জাতীয় পার্টির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

মনোনয়ন ফরম সংগ্রহ শেষে রওশন এরশাদ বলেন, ‘দেশ ও জনগণের সেবার সুযোগ চাই আমরা। নির্বাচনে জয়ী হয়ে উন্নয়ন ও অগ্রগতিতে আমরা অবদান রাখব।’

আর আগে মনোনয়ন বিক্রির প্রথম দিন পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ এবং পটুয়াখালী-৪ আসনে নির্বাচনে অংশ নিতে নেয়ার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এছাড়া লালমনিরহাট-৪ আসন থেকে প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন এরশাদের ছোট ভাই জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের।

একইদিন দলের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা ঢাকা-৪, কাজী ফিরোজ রশীদ ঢাকা-৬, এস এম ফয়সল চিশতী ঢাকা-১১, শফিকুল ইসলাম সেন্টু ঢাকা-১৩, জিয়াউদ্দিন আহমেদ বাবলু চট্টগ্রাম-৯, খালেদ আকতার লালমনিরহাট-১, লিয়াকত হোসেন খোকা নারায়ণগঞ্জ–৪ ও জহিরুল আলম রুবেল মানিকগঞ্জ-৩ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন।