ড. কামালের নেতৃত্বে ঐক্যফ্রন্টের নেতারা ইসিতে

নির্বাচন পেছানোসহ কয়েক দফা দাবি নিয়ে আলোচনা করতে নির্বাচন কমিশনে গেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। আজ বুধবার বেলা তিনটার পর ড. কামাল হোসেনের নেতৃত্বে ১৩ সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনে পৌঁছে।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আ স ম আব্দুর রব, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, বঙ্গবীর কাদের সিদ্দিকী, মোস্তফা মহসিন মন্টু, মাহমুদুর রহমান মান্না, সুলতাম মোহাম্মদ মনসুর আহমদ, অ্যাড. সুব্রত চৌধুরী, ডা. জাফরুল্লাহ চৌধুরী ও মোকাব্বির খান।

গতকাল মঙ্গলবার মতিঝিলে ড. কামালের চেম্বারে জোটের বৈঠকের পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন এক মাস পিছিয়ে দেয়া অত্যন্ত জরুরি। আমরা বুধবার দুপুর ১২টায় নির্বাচন কমিশনে যাবো। ড. কামাল হোসেনসহ জাতীয় নেতৃবৃন্দ সেখানে থাকবেন। আমরা আশা করব, নির্বাচন কমিশন আমাদের নেতৃবৃন্দের সঙ্গে আলাপ করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

সাক্ষাতে তাদের ওই দাবির সঙ্গে নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড না থাকা, সারাদেশে গায়েবি মামলা, গ্রেপ্তার-হয়রানি ছাড়াও ইভিএম ব্যবহার না করার বিষয়ে আলোচনা করবেন নেতারা।

এদিকে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে একাদশ জাতীয় নির্বাচন ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরতে আগামী শুক্রবার জাতীয় সংবাদপত্রের সম্পাদকদের সঙ্গে মতবিনিময় করার সিদ্ধান্ত নেয়া হয়।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনসহ শীর্ষ নেতারা এ মতবিনিময় সভায় উপস্থিত থাকবেন। পরে ইলেকট্রনিক মিডিয়ার প্রধানদের সঙ্গে মতবিনিময় করবেন ফ্রন্ট নেতারা। তবে এ মতবিনিময় সভার দিনক্ষণ নির্ধারণ করা হয়নি।