ভাবতে পারিনি মির্জা ফখরুল এতোটা মিথ্যা কথা বলবেন: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমি ভাবতে পারিনি মির্জা ফখরুল এতোটা মিথ্যা কথা বলবেন। তিনি (মির্জা ফখরুল) গতকাল যে মন্তব্য করেছেন এটা কে বিশ্বাস করবে? ছাত্রলীগ নাকি হামলা করেছে এটা কেউ বিশ্বাস করবে? আমি ভাবতেও পারিনি মির্জা ফখরুলের মুখে এমন মিথ্যা কথা শুনতে হবে।

বৃহস্পতিবার সচিবালয়ে তার নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

বুধবার বিএনপি কার্যালয়ের সামনের পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা উল্লেখ করে কাদের বলেন, কাল আন্দোলনের নামে সহিংসতার আশ্রয় নিয়েছে বিএনপি। তারা পরিকল্পিতভাবে পুলিশের উপর হামলা চালিয়েয়ে। ভিডিও ফুটেজ আপনারা (সাংবাদিক) দেখেছেন। তারা পুলিশের গাড়িতে উঠে শেখ হাসিনার পতন চেয়েছে। এটা কেন? তারা আসলে নির্বাচনে যেতে চান না, তারা নির্বাচন বানচাল করতে চান।

তিনি বলেন, এ ঘটনা সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করেছে। তবে আপনাদের ভাবতে হবে এর জন্য কে দায়ী? বিএনপি কর্মীরা সেখানে মেস জ্বালিয়ে গাড়িতে আগুন ধরিয়েছে, বলেন ওবায়দুল কাদের।

আপনারা এ বিষয়ে কোন ব্যবস্থা নেবেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আমরাতো নির্দেশ দিতে পারি না। এখন এটা নির্বাচন কমিশন স্বরাষ্ট্রমন্ত্রণালয়কে বলতে পারে তদন্ত করার জন্য। আমরা দেখছি নির্বাচন কমিশন কী ব্যবস্থা নিতে পারেন।