মুক্তিযোদ্ধারা কখনও মাঠ ছেড়ে পালিয়ে যায় না: কর্নেল অলি

কেউ যদি মনে করে আমরা মাঠ ছেড়ে পালিয়ে যাবো, তাহলে ভুল করবে। মুক্তিযোদ্ধারা কখনও মাঠ ছেড়ে পালিয়ে যায় না। যুব সমাজকে ঐক্যবদ্ধ করে এই সরকারকে মোকাবিলা করবো।’

বললেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল অলি আহমেদ।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বেলা ১১টায় গুলশান বিএনপির চেয়ারপাসন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

মুক্তিযুদ্ধের মতো ভোট যুদ্ধে অংশগ্রহণ করতে তরুণ প্রজন্মকে আহ্বান জানিয়ে কর্নল অলি বলেন, আপনারা মুক্তিযুদ্ধের মতো ভোট যুদ্ধে অংশগ্রহণ করুন। এটা কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। মুক্তিযোদ্ধারা কখনো মাঠ ছেড়ে যায় না।’

কর্নেল অলি আরও বলেন, মাত্র কয়েকদিন আগে ক্ষমতাসীন দল চার হাজারেরও বেশি মনোনয়ন ফরম বিক্রি করেছে। তারা ঢাকঢোল বাজিয়ে মিছিল সহকারে এসেছে। নির্বাচন কমিশন তখন কোনও নির্দেশনা বা কোনও আদেশ জারি করেনি। প্রশাসন ও পুলিশ কোনও বাধা দেয়নি, কাউকে গ্রেফতারও করা হয়নি। অন্যদিকে বিএনপির জনসমাগম দেখে তারা শঙ্কিত। তারা মনে করলেন এবার আর ক্ষমতায় থাকতে পারবে না। গদি ছাড়তে হবে। এই ভয়ে তারা নিরাপরাধ নেতাকর্মীদের ওপর চড়াও হলো।
এলডিপি’র চেয়ারম্যান বলেন, ‘দুদিন আগে লাখ লাখ নেতাকর্মী শান্তিপূর্ণভাবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে। কিন্তু হঠাৎ করে এমন কী হলো যে গতকাল হামলা চালাতে হলো। আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহের সময় সমর্থকদের সংঘর্ষে দুজন মারা গেছে। তাতে পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি।

কর্নেল অলি বলেন, আমরা নির্বাচনে অংশগ্রহণ করবো কিনা সেটা সম্পূর্ণ নির্ভর করে সরকারের ওপর। কারণ এই নির্বাচনে নির্বাচন কমিশনের কোনও নিয়ন্ত্রণ নেই। গত পরশু নির্বাচন কমিশন আইজিকে এক নির্দেশে বলেছে, মনোনয়নপত্র জমা দেওয়ার সময় কোনও মিছিল যাতে না হয় সে ব্যাপারে ব্যাবস্থা নেওয়ার জন্য।