তারেকের কাছে ৬ জনের চিঠি

তারেক রহমান

বিএনিপর এক প্রার্থীকে মনোনয়ন না দিতে লন্ডনে ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের কাছে চিঠি দিয়েছেন ওই আসনের অপর ছয়জন। বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে বিএনপির প্রার্থী আবদুল মুহিত তালুকদারকে মনোনয়র না দেওয়ার জন্য এই আবেদক করা হয়।

চিঠিতে বলা হয়, মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত পরিবারের ওই সদস্যের পরিবর্তে তাদের যেকোনও একজনকে মনোনয়ন দিতে অনুরোধ করেছেন। তাহলে আসনটি বিএনপি ফিরে পাবে বলে আশা প্রকাশ করেছেন তারা।

বিএনপি সূত্রে জানা গেছে, ওই আসনের প্রার্থী হতে এখন পর্যন্ত ১১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরইমধ্য কেউ কেউ জমাও দিয়েছেন। এরা হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি ফজলুল বারী তালুকদার বেলাল, শহর বিএনপির সাধারণ সম্পাদক হামিদুল হক চৌধুরী হিরু, আদমদীঘি উপজেলা বিএনপির সভাপতি আবদুল মুহিত তালুকদার, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সভাপতি অ্যাডভোকেট মোখলেসুর রহমান, সান্তাহার পৌর বিএনপির সভাপতি ফিরোজ কামরুল হাসান, জেলা বিএনপির নির্বাহী সদস্য অ্যাডভোকেট আতাউর রহমান মুক্তা, শ্রমিক দলের প্রধান উপদেষ্টা সুলতান মাহমুদ চৌধুরী, সাবেক এমপি আবদুল মোমিন তালুকদার খোকা, তার স্ত্রী মাছুদা মোমিন, সান্তাহার পৌর বিএনপির সাধারণ সম্পাদক পৌর মেয়র জুলফিকার ভুট্টো এবং কেন্দ্রীয় শ্রমিক দল নেতা ফরিদ উদ্দিন।