সত্য বলায় সিনহাকে জোর করে বিদেশে পাঠানো হয়েছে: ফখরুল

‘সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সত্য কথা বলায়, সত্য রায় দেয়ায় দেশ থেকে জোর করে বের করে দেয়া হয়েছে।তিনি আজ বিদেশে নির্বাসিত জীবন কাটাচ্ছেন,তাকে দেশ ত্যাগ করতে হয়েছে’ । মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

আইনজীবীদের উদ্দেশে তিনি আরও বলেন, ‘এত দুঃখ পেয়েছি আজকে, যে একবারের জন্য তো আপনারা কেউ নামটা (এসকে সিনহা) উচ্চারণ করলেন না। আমি মনে করি, আমাদের সকলের তার প্রতি গভীর শ্রদ্ধা জানানো উচিত এবং তিনি যে সত্য কথাগুলো উচ্চারণ করে গেছেন সে কথাগুলো আমাদের বার বার করে উচ্চারণ করা উচিত।’

ঐক্যফ্রন্ট মুখপাত্র বলেন, ‘আমি বিচার ব্যবস্থার স্বাধীনতার জন্যে আপনাদের আন্দোলন করার জন্য আহ্বান জানাব। ওইখানেই নিহিত আছে গণতন্ত্রের স্বাধীনতা। বিচার বিভাগের যদি কোনো স্বাধীনতা না থাকে তাহলে কোথাও কোনো স্বাধীনতা থাকবে না।’

বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি জয়নুল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল, খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া প্রমুখ।