অনানুষ্ঠানিকভাবে বিএনপির চিঠি বিতরণ শুরু

কৌশলগত কারণে অনানুষ্ঠানিকভাবে ধানের শীষের মনোনীত প্রার্থীদের মনোনয়ন চিঠি বিতরণ শুরু করেছে বিএনপি। রবিবার (২৫ নভেম্বর) রাত থেকে এই চিঠি বিতরণ শুরু হবে।

তবে সোমবার (২৬ নভেম্বর) বিকেল ৩টার পর বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে চিঠি বিতরণ শুরু হতে পারে।

দলীয় সূত্র থেকে জানা গেছে, জোট ও ঐক্যফ্রন্টের সঙ্গে আসন সমঝোতা না হওয়ায় অনানুষ্ঠানিকভাবে নিজ দলের মনোনীত প্রার্থীদের মধ্যে মনোনয়ন চিঠি বিতরণ শুরু করছে বিএনপি। সেই ক্যাটাগরিতে বিশেষ করে দূরের জেলাগুলোতে অর্থ্যাৎ ভোলা-৩ আসনের জন্য মনোনীত মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, ঝালকাঠি-২ আসনের জন্য মনোনীত ইসরাত সুলতানা এলিন ভুট্টোর মনোনয়ন চিঠি ইতোমধ্যে তাদের হাতে পৌঁছে দেয়া হয়েছে।

এছাড়াও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ মনোনয়ন চিঠি পেয়েছেন বলেও জানা গেছে।

এভাবে পর্যায়ক্রমে কুড়িগ্রাম, লালমনির হাট, পঞ্চগড়, চাপাইনবাবগঞ্জ, দিনাজপুর, সাতক্ষিরা, বরগুনা, ঝালকাঠি, ভোলা, কক্সবাজারসহ দূরবর্তী জেলার মনোনীত প্রার্থীদের মধ্যে অন্তত ১০০ মনোনয়ন চিঠি বিতরণ করা হয়েছে। কিন্তু এ ব্যাপারে বিএনপির পক্ষ থেকে কেউ কিছু বলতে চাচ্ছেন না।

তবে সোমবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মনোনয়ন দেয়ার বিষয়ে এখনো অানুষ্ঠানিক সিদ্ধান্ত হয়নি, হলে জানানো হবে।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, প্রার্থীদের নাম আজ ঘোষণা হতে পারে, এখনও কাউকে চিঠি দেয়া হয় নাই। এসব খবরের ভিক্তি নেই।