বিএনপির আনুষ্ঠানিক চিঠি বিতরণ শুরু বিকেলে

একাদশ জাতীয় নির্বাচনের দলীয় মনোনয়নের চিঠি বিকেল থেকে বিতরণ শুরু করবে বিএনপি। সোমবার (২৬ নভেম্বর) গুলশানের বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে এ চিঠি বিতরণ করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। এছাড়া গুলশান অফিস থেকে জানানো হয়েছে- বিকেল ৪টা থেকে তিন বিভাগের প্রার্থীদের চিঠি বিতরণ শুরু হবে। শুরুতে বরিশাল বিভাগ। এরপর সন্ধ্যা ৬টায় রংপুর বিভাগ এবং রাত ৮টা থেকে রাজশাহী বিভাগের চিঠি বিতরণ করা হবে।

তবে এর মধ্যে গতকাল রাতে ভোলা-৩ আসনে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, ঝালকাঠি-২ আসন ইসরাত সুলতানা এলিন ভুট্টোর  বিএনপির মনোনয়ন চিঠি পেয়েছেন। এছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ মনোনয়ন চিঠি পেয়েছেন বলেও জানা গেছে।

সোমবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘মনোনয়ন দেয়ার বিষয়ে এখনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত হয়নি, হলে জানানো হবে।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘প্রার্থীদের নাম আজ ঘোষণা হতে পারে, এখনও কাউকে চিঠি দেয়া হয় নাই।’  এসব খবরের ভিক্তি নেই বলে জানান রিজভী।