৩ আসনে প্রার্থী হলেন খালেদা জিয়া

খালেদা জিয়া

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়নপত্র দিচ্ছে বিএনপি। তিনটি আসনে নির্বাচন করতে দলীয় মনোনয়নপত্র পেয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। খালেদা জিয়াকে বগুড়া ৬, ৭ এবং ফেনী ১ আসন থেকে মনোনয়ন দেয়া হয়েছে।

সোমবার বিএনপি চেয়ারপারসনের গুলশান অফিস থেকে চূড়ান্ত মনোনয়নের চিঠি দেয়া হয় প্রার্থীদের।

এদিন বেগম খালেদা জিয়াকে বগুড়া-৬ আসনে মনোনয়নের চিঠি দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর বিভাগ ভিত্তিক বিভিন্ন আসনে চিঠি বিতরণ করা হয়।

এবারের নির্বাচনে তিনটি আসনে প্রার্থী হবেন খালেদা জিয়া। সোমবার বগুড়া-৬ আসনে খালেদা জিয়ার পক্ষে মনোনয়নের চিঠি গ্রহণ করেন বগুড়ার জেলা বিএনপি নেতা ভিপি সাইফুল ইসলাম। এরপর বগুড়া-৭ আসনে তার জন্য আরেকটি মনোনয়নের চিঠি গ্রহণ করেন খালেদা জিয়ার উপদেষ্টা হেলালুজ্জামান লালু। এছাড়া ফেনী-১ আসনেও খালেদা জিয়া প্রার্থী হবেন বলে এদিন দলের পক্ষ থেকে জানানো হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে বর্তমানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে আছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন তিনি।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিল, ২ ডিসেম্বর বাছাই, ৯ ডিসেম্বর প্রত্যাহার এবং ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে।