৯ আসনে ধানের শীষ নিয়ে লড়বে মান্নার নাগরিক ঐক্য

জাতীয় ঐক্যফ্রন্টের শরিক নাগরিক ঐক্যের নয়জন প্রার্থী বিএনপির প্রতীক ধানের শীষ নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়বেন। জাতীয় ঐক্যফ্রন্টকে বিএনপি ২১টি আসন দিয়েছে৷ তার মধ্যে ৯টি আসনই পেলো নাগরিক ঐক্য।

সোমবার রাতে নাগরিক ঐক্যের শীর্ষ এক নেতা এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, আমরা ত্রিশটির বেশি আসন চাইলে নয়টি আসনের সমঝোতা হয়েছে। এতে একমত হয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল সোমবার রাত সাড়ে ১২টার দিকে মনোনয়নপত্র তুলে দেয়া হয় নাগরিক ঐক্যের এক প্রতিনিধির হাতে। মঙ্গলবার সকাল থেকে ওই চিঠি প্রার্থীদের হাতে দেয়া হবে।

মান্না বগুড়া-২ আসন থেকে ধানের শীষে লড়বেন। অন্যদিকে এসএম আকরাম লড়বেন নারায়ণগঞ্জ-৫ আসনে। ময়মনসিংহ-২ অ্যাডভোকেট নজরুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-২ মোবারক হোসেন, রংপুর-১ শাহ মো. রহমতউল্লাহ, রংপুর-৫ মোফাখখারুল ইসলাম নবাব, চাঁদপুর-৩ অ্যাডভোকেট ফজলুল হক সরকার, সাতক্ষীরা-২ অ্যাডভোকেট রবিউল ইসলাম ও বরিশালের একটি আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন জাহাঙ্গীর।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোট হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২৮ নভেম্বর, ২ ডিসেম্বর যাচাই-বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত রয়েছে ৯ ডিসেম্বর।