ঐক্যফ্রন্ট যাই বলুক, নির্বাচন হবে প্রতিযোগিতামূলক : তোফায়েল

তোফায়েল আহমেদ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট যাই বলুক না কেন নির্বাচন প্রতিযোগিমূলক এবং নিরপেক্ষ হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ বুধবার সকালে ভোলা-১ আসনে জেলার রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ‌‘এবারের নির্বাচন দেশ ও জাতির জন্য গুরুত্বপূর্ণ নির্বাচন। ঐক্যফ্রন্ট নির্বাচন কমিশন নিয়ে যাই বলুক না কেন তারা অত্যন্ত নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করছেন। ফলে আগামী নির্বাচন প্রতিযোগিতামূলক হবে, নিরপেক্ষ হবে, গ্রহণযোগ্য হবে এবং আন্তর্জাতিক মহলে দেশের মর্যাদা আরও বৃদ্ধি পাবে।’

বাণিজ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়াসহ দণ্ডপ্রাপ্তরা আদালতের রায় অনুযায়ী নির্বাচন করতে পারবে না। ভোলার হাফিজ ইব্রাহীমও দণ্ডপ্রাপ্ত হওয়ার কারণে নির্বাচনে অংশ নিতে পারবেন না।

মনোনয়নের শেষ দিন ভোলা-১ আসনে ২০ দলীয় জোট প্রার্থী ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ এবং ভোলা-২ আসনে আওয়ামী লীগের আলী আজম মূকুল, বিএনপির হাফিজ ইব্রাহীম, ভোলা-৩ আসনে আওয়ামী লীগের নুরুন্নবী চেীধুরী শাওন, বিএনপির মেজর হাফিজ উদ্দিন আহমদ, ভোলা-৪ আসনে আওয়ামী লীগের বন পরিবেশ ও জলবায়ূ পরিবর্তন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব ও বিএনপির নাজিম উদ্দিন আলমসহ বিভিন্ন প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।