বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র গেল হেলিকপ্টারে

প্রধান দুটি রাজনৈতিক পরিবারের শিক্ষাগত যোগ্যতা
প্রধান দুটি রাজনৈতিক পরিবারের শিক্ষাগত যোগ্যতা

মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে হেলিকপ্টারে গিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন যশোর-৫ (মণিরামপুর) আসনের বিএনপির মনোনয়ন প্রার্থী অ্যাডভোকেট শহীদ ইকবাল। গতকাল বুধবার তার পক্ষের লোকজন হেলিকপ্টারে গিয়ে তার মনোনয়নপত্র জমা দেন।

বুধবার দুপুর ২টায় রাজধানীতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র হাতে পান অ্যাডভোকেট শহীদ ইকবাল। তবে নির্ধারিত সময়ের মধ্যে ৩৫০ কিলোমিটার দূরের জেলা শহর যশোরে মনোনয়নপত্র জমা দেওয়া তার পক্ষে একেবারেই অসম্ভব ছিল। আবার এ সময় ওই রুটে চলাচলকারী কোনো প্লেনের শিডিউলও ছিল না।

তাই এক প্রকার বাধ্য হয়েই মনোনয়নপত্র পৌঁছানোর জন্য প্রায় দেড় লাখ টাকায় ভাড়া করা হয় একটি হেলিকপ্টার। এতে করে নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক আগেই মনোনয়নপত্রটি জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা দেওয়া হয়।

এ ঘটনায় এলাকার নেতাকর্মীদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি করেছেন শহীদ ইকবাল। প্রথমে জানাজানি না হলেও বুধবার রাতে হেলিকপ্টারের আরোহী কৃষিবিদ আলমগীর ও অ্যাডভোকেট রকি এ সংক্রান্ত ছবি নিজেদের ফেসবুকে আপলোড করলে তা আর গোপন থাকে না।

এ প্রসঙ্গে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা জানান, উপজেলা বিএনপি সভাপতি শহীদ ইকবাল একজন যোগ্য ব্যক্তি। তিনি সারাজীবন এ দলের জন্য আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে বহুবার হামলা-মামলার শিকার হয়েছেন। ফলে দলের মনোনয়নপত্র তার বড় প্রাপ্তি।