‘আ.লীগ মনোনয়ন পত্র দিলেই বৈধ আর বিএনপি হলেই অবৈধ’

আ.লীগ মনোনয়ন পত্র দিলেই বৈধ আর বিএনপি হলেই অবৈধ। অভিযোগ করেন বিএনপি জ্যেষ্ঠ নেতা রুহুল কবির রিজভী।

আজ সকাল ১১ টায় বিএনপির নয়াপল্টন রাজনৈতিক কার্যালয় থেকে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব।

তিনি বলেন, সারা দেশে বিএনপিকে প্রিজাডিং অফিসার দ্বারা হেনস্থা করা হচ্ছে। আইন শৃঙ্খলা বাহিনীর অপব্যবহার করে একের পর এক গুম, গণগ্রেফতার, হয়রানি করে বিএনপিকে নির্বাচন থেকে দূরে ঠেলে দেয়াই এই দানব, জালিম সরকারের মূল উদ্দেশ্য।

তিনি বলেন, অযৌক্তিক ও বানোয়াট কারণ দেখিয়ে বিএনপি প্রার্থীদের মনোনয়ন না দেয়াই প্রমাণ করে তারা এক তান্ত্রিক ক্ষমতা প্রতিষ্ঠিত করতে কুরচিত ভাবে প্রতিশ্রুত।

তিনি আরও বলেন, তারা তাদের গ্রেফতার মিশন অবিরত ভাবে চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে তিনি এ সকল কর্মকান্ডের তীব্র নিন্দা ও তীব্র প্রতিবাদ করে সুষ্ঠু নির্বাচন পরিবেশ গঠন করার জোর দাবি জানান।

উক্ত অনুষ্ঠানে বিএনপির ভাইস চ্যায়ারম্যান হাফিস উদ্দীন অভিযোগ করেন ‘আওয়ামী লীগ তাদের গুন্ডা, লাঠিশোঠা তথাকথিত বাহিনী নিয়ে তৃণমূল থেকে নেতা পর্যায়ের তথা সর্বস্র বিএনপি কর্মীদের উপর অমানবিক নির্যাতন চালাচ্ছে। যা স্বৈরাচারী ও প্রতিহিংসামূলক রাজনীতির নিকৃষ্ট আচরণ।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চ্যায়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, সহ সাংগঠিক সম্পাদক আবদুস সালাম , কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নাজিমউদ্দীন আলম প্রমুখ।