কাল বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করে শুরু শেখ হাসিনার নির্বাচনী যাত্রা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার শুরু করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামীকাল বুধবার বঙ্গবন্ধু মাজার জিয়ারতের মাধ্যমে এ যাত্রা শুরু হবে। এরপর কোটালীপাড়া ও টুঙ্গিপাড়ার বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেবেন তিনি।

আজ মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান। এ ছাড়া গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বরাবর প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত এক বার্তায় বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

প্রধানমন্ত্রীর এ যাত্রার সূচি থেকে জানা গেছে, বুধবার দুপুর সাড়ে ১২টায় টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধু মাজার জিয়ারত করবেন শেখ হাসিনা। ফাতেহাপাঠ ও দোয়া-মোনাজাতে অংশ নিয়ে সেখানে কিছুক্ষণ অবস্থান করবেন। পরে দুপুর ২টা ৩০ মিনিটে নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের কাছে পাঠানো বার্তায় জানান গেছে, রাতে টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে থাকবেন প্রধানমন্ত্রী। এ সময় উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে তার মতবিনিময় করার কথা রয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় টুঙ্গিপাড়া থেকে সড়কপথে ঢাকার উদ্দেশে রওয়ানা করবেন শেখ হাসিনা। এ সময় ফরিদপুরের ভাঙ্গা মোড়, ফরিদপুর মোড়, রাজবাড়ী রাস্তার মোড়, পাটুরিয়া ঘাট, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, ধামরাই রাবেয়া মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল প্রাঙ্গণ ও সাভার বাসস্ট্যান্ডে নির্বাচনী প্রচার কর্মসূচিতে অংশ নেবেন তিনি।

গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া-টুঙ্গিপাড়া) আসন থেকে ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সফরকে কেন্দ্র করে গোটা আসনে উৎসবের আমেজ বিরাজ করছে। বর্নিল সাজে সেজেছি টুঙ্গি ও কোটালীপাড়া। তার নির্বাচনী প্রচার প্রচারণা সভাকে সফল করতে উপজেলা আওয়ামী লীগ সমস্ত প্রস্তুতি সম্পন্ন করেছে। জনসভার নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসন, পুলিশসহ গোয়েন্দা সংস্থার কর্মীরা কাজ করে যাচ্ছেন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানিয়েছেন, প্রধানমন্ত্রীর এই সফরকে সফল করতে নিরপত্তাসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।