নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত হচ্ছে না : ড. কামাল

সংবিধানের বিধান আছে যে, অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য সুষ্ঠু পরিবেশ দিতে হবে। নির্বাচন কমিশন আশ্বাস দিচ্ছেন সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা হবে, কিন্তু হচ্ছে না। বললেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

আজ বুধবার সন্ধ্যায় হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করে সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণা শুরু করেন ড. কামাল হোসেন। এসময় পথসভায় বক্তব্যকালে এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, বিভিন্ন জায়গায় ধরপাকড় চলছে, এটা খুব উদ্বেগের কারণ। আমরা খবর পাচ্ছি ঠাকুরগাঁও থেকে শুরু করে অন্যান্য জায়গায় প্রার্থীদের ওপর আক্রমণ হচ্ছে। নির্বাচনের প্রার্থীদের ওপর হামলার ঘটনায় সারা দেশের মানুষকে সোচ্চার হতে হবে।

ড. কামাল আরও বলেন, আজকে ১৮ কোটি মানুষকে সোচ্চার হতে হবে। সুষ্ঠু পরিবেশ আদায় করে, সকাল থেকে ভোট দেওয়ার জন্য যাবেন। যাতে আপনাদের ভোট অন্য কেউ না দিতে পারে। পাহারা দিবেন যাতে ওখানে কোনো দুই নম্বরি না হয়।

এসময় আগামী একাদশ নির্বাচনে জনগণকে ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান জানান গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

এ সময় ড. কামালের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।