আজ দুপুরে জাতীয় ঐক্যফ্রন্টের রোডমার্চ

জাতীয় নির্বাচনকে সামনে রেখে জনগণকে আকর্ষিত করতে আজ শনিবার দুপুরে টঙ্গী থেকে আনুষ্ঠানিক প্রচার শুরু করতে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট।

দুপুর ২টায় টঙ্গীর শফিউদ্দিন সরকার একাডেমি মাঠে পথসভার মধ্য দিয়ে প্রচার শুরু হবে। এই পথসভা ময়মনসিংহ হয়ে শেরপুর পর্যন্ত যাবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, ‘রোডমার্চের প্রথম পথসভা হবে ঢাকায়। আজ দুপুর ২টায় টঙ্গীর শফিউদ্দিন সরকার একাডেমি মাঠ থেকে এটি শুরু হবে। এরপরে গাজীপুর চৌরাস্তা, ময়মনসিংহের ভালুকা, ত্রিশাল, ময়মনসিংহ, ফুলপুর হয়ে শেরপুরে এই পথসভা শেষ হবে।’

এর আগে গত বৃহস্পতিবার জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটির বৈঠক থেকে এই কর্মসূচি ঘোষণা দেয়া হয়। গতকাল শুক্রবারও জোটের আহ্বায়ক ড. কামাল হোসেনের সংবাদ সম্মেলনে এই কর্মসূচির কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ‘নির্বাচনী প্রচরাণায় সারাদেশে যেসব হামলার ঘটনা ঘটেছে, তার প্রতিবাদে আমরা রোডমার্চ কর্মসূচি ঘোষণা করেছি।’

কর্মসূচির বিষয়টি পুলিশকে চিঠি দিয়ে জানানো হয়েছে বলে নিশ্চিত করেন তিনি।

ঢাকা থেকে ময়মনসিংহের উদ্দেশে এই পথসভায় ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতাদের অংশ নেয়ার কথা রয়েছে।

এছাড়া ১৬ ডিসেম্বর সকাল ৯টায় বিজয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাবেন ঐক্যফ্রন্টের নেতারা। একই দিনে বিকেল ৩টায় বিএনপির নয়াপল্টন অফিস থেকে বিজয় র‌্যালি করা হবে।